Connect with us

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাত

Published

on

fileপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির চর্চায় বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সব ধর্মের মানুষ এখানে স্বাধীন ভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকা সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রী ড. মোহাম্মদ জাভেদ জারিফ বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে দেখা করতে গেলে তিনি এ কথা বলেন। এ সময় যুক্তরাষ্ট্র রাশিয়া এবং যুক্তরাজ্যসহ পরমাণু শক্তিধর ছয় দেশের সঙ্গে ইরানের পরমাণু চুক্তি বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী। প্রায় এক দশক পর এই চুক্তি করতে সমর্থ হয়েছে ইরান।

ইরানের দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের ফলে ঢাকার সঙ্গে তেহরানের বাণিজ্যিক সম্পর্ক আরও জোরালো হবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে ইরানকে সমর্থন জানানোয় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানান ইরানী পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে, তেলসহ বাংলাদেশের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে ব্যবসায়ীক সম্পর্ক স্থাপনে ইরানের আগ্রহের কথা জানিয়েছেন দেশটির সফররত পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। একদিনের ঢাকা সফর শেষে বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তবে, নিজেদের দেশে দক্ষ জনশক্তি থাকায় আপাতত বাংলাদেশ থেকে লোক নেয়ার ব্যাপারে তারা ভাবছেন না বলেও জানান ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *