Connect with us

আন্তর্জাতিক

ফিলিপাইনের রাজধানীতে বন্দুকধারীর গুলিতে ৩৪ জনের প্রাণহানি

Published

on

ফিলিপাইনের রাজধানী ম্যানিলার একটি ক্যাসিনোতে এক বন্দুকধারীর হামলায় অন্তত ৩৪ জন নিহত হয়েছে। ওই বন্দুকধারী ক্যাসিনোর টেবিলে আগুন লাগিয়ে দিলে ধোঁয়ায় দম বন্ধ হয়ে মারা যান বেশির ভাগ লোক।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, শুক্রবার সকালে রিসোর্ট ওয়ার্ল্ড ম্যানিলা নামের ক্যাসিনোতে বন্দুকধারী ব্যক্তি প্রথমে টিভি মনিটরগুলোতে গুলি করে। পরে সে নিজের গায়ে আগুন ধরিয়ে আত্মহত্যা করে বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, হামলার কিছুক্ষণ পরেই পুলিশ এসে পরিস্থিতির নিয়ন্ত্রণ নিয়ে বিবৃতি দেয়। প্রাথমিকভাবে তারা জানায় যে সেখানে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু পরবর্তী কয়েকঘণ্টার তল্লাশিতে সেখানে এইসব লাশ পাওয়া যায়।

এ ঘটনাকে জঙ্গি হামলা বলে মনে করছেন না ফিলিপাইনের পুলিশ। দেশটির পুলিশ প্রধান রোনাল্ড ডেলা রোজা ডিজেডএমএম রেডিওকে বলেন, ‘আমরা এর সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক দেখছি না। বরং আমরা এতে ডাকাতির বিষয়টিই দেখতে পাচ্ছি। জঙ্গি হামলা হলে ওই ব্যক্তি ক্যাসিনোতে থাকা মানুষদের ওপর হামলা চালাতো। কিন্তু তিনি তা করেননি। বরং তিনি ফাঁকা গুলি চালিয়েছেন।’

ক্যাসিনোতে পুলিশি অভিযানের কিছু সময় পরই ডেলা রোজা জানিয়েছিলেন, ‘পুলিশের গুলিতে সন্দেহভাজন ডাকাতের মৃত্যু হয়েছে।’ তবে পরে তিনি বলেন, ‘ওই সন্দেহভাজন ব্যক্তি নিজ শরীরে আগুন ধরিয়ে আত্মহত্যা করে।’ দেশটির পুলিশ প্রধান আরও বলেন, ‘এখন হয়ত আতঙ্ক ছড়াতে এ ঘটনাকেও জঙ্গিরা তাদের হামলা উল্লেখ করে তার দায় স্বীকার করতে পারে।’

এ ঘটনায় আহত আরো ৫০ ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। বিবিসি ও সিএনএন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *