Connect with us

শিক্ষাঙ্গন

ফি পরিশোধ করেও পরিবহন সুবিধা থেকে বঞ্চিত বেরোবির কর্মচারীরা

Published

on

bru

বেরোবি প্রতিনিধি: তিন বছর ধরে পরিবহন ফি বাবদ নির্দিষ্ট পরিমান টাকা পরিশোধ করেও কোন ধরনের পরিবহন সুবিধা পাচ্ছেননা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা। প্রতি মাসে তাঁদের বেতন থেকে পরিবহন সুবিধার প্রেক্ষিতে একশ টাকা করে কেটে নেয়া হলেও কোন পরিবহনের ব্যবস্থা করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।ফলে সুবিধা বঞ্চিত কর্মচারীদের মধ্যে দীর্ঘদিন ধরে ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, ২০১৩ সালের জুলাই মাস থেকে কর্মচারীদের বেতন হতে পরিবহন ফি বাবাদ ১০০ টাকা করে কেটে নেয়া হত। কর্মচারীদের দাবির প্রেক্ষিতে ২০১৫ সালের জুলাই মাস হতে পরিবহন ফি ২৫ টাকা কমিয়ে ৭৫ টাকা ফি নির্ধারণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
সূত্রে আরও জানা যায়, গত আড়াই বছরে কর্মচারীদের নিকট হতে পরিবহন ফি বাবদ প্রায় দশ লক্ষ টাকা আদায় করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ফি দিয়ে সুবিধা বঞ্চিত হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে কর্মচারীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মচারী জানিয়েছেন, বিভিন্ন সময়ে আমরা পরিবহন সুবিধার জন্য দাবি জানালেও পদক্ষেপ নেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। সবশেষে আমরা ছয় দফা দাবি সম্বলিত পোস্টার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে লাগিয়েছি। সেখানে পরিবহন সংক্রান্ত দুটি দাবি উল্লেখ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের সাবেক সদস্য সচিব রশিদুল হক জানান, আমাদের দাবির প্রেক্ষিতে আগামী জুন-জুলাই মাসে কর্মচারীদের জন্য একটি বাসের ব্যাবস্থা করার আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ বিষয়ে জানতে চাইলে পরিবহন পুল এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী হাসান বিষয়টি কৌশলে এড়িয়ে যান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুহাম্মদ ইব্রাহীম কবীর জানান, বিষয়টি সম্পর্কে আমি শুনেছি, তবে বিশ্ববিদ্যালয়ে নবাগত হওয়ায় পুরো বিষয়টি সম্পর্কে অবগত নই তাই মন্তব্য করতে পারছিনা ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *