Connect with us

কুড়িগ্রাম

ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Published

on

border picফুলবাড়ী প্রতিনিধি:
কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও দুইজন। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কুড়িগ্রাম ৪৫ বালারহাট বিওপি ক্যাম্পের কমান্ডার হাবিলদার শফিউল আলম জানান, গত কাল ভোরের দিকে খালিশাকোটাল সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত শ্যামল চন্দ্র বাদ্যকার (৩২) উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বাটিয়াটারি পাড়ার বাসিন্দা ছিলেন। আহতরা হলেন- একই পাড়ার মানিক রায় (৩৪) ও বাদল চন্দ্র বাদ্যকার (৩২)। তারা সবাই ‘গরু ব্যবসায়ী’ বলে জানিয়েছেন নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুসাব্বের আলী মুসা।

বিজিবির শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার শহিদুজ্জামান বলেন, বাংলাদেশের প্রায় ১৫ জনের একটি দল ভারতের কিষামত করলা এলাকা দিয়ে ৩৫/৪০টি গরু নিয়ে বাংলাদেশে প্রবেশের সময় ১২৪ ব্যাটালিয়ন কিষামত করলা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া করে এবং গুলি ছুড়ে। এ সময় শ্যামল ডান পাঁজরে গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশ সীমান্তে এসে মারা যান। পরে বিজিবি লাশ উদ্ধার করে।

ফুলবাড়ী থানার ওসি বজলুর রশীদ বলেন, “বিএসএফের গুলিতে নিহত শ্যামলের লাশ গত কাল সকালে থানায় হস্তান্তর করেছে বিজিবি। ময়নাতদন্তের জন্য লাশ কুড়িগ্রামের মর্গে পাঠানো হবে।” এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে। সীমান্ত এলাকায় বিজিবির টহল জোরদার করা হয়েছে বলেও ক্যাম্প কমান্ডার শফিউল জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *