Connect with us

জাতীয়

বঙ্গবন্ধুকে কটূক্তি : মানহানি মামলায় ফখরুলের জামিন

Published

on

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগে দায়ের করা মানহানি মামলায়  জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ আদালতে  জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতাউল হক এ জামিন মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বলেন, ‘আওয়ামী লীগ নেতারা কুলাঙ্গার এবং শেখ হাসিনা কুলাঙ্গারদের নেত্রী।’এ ছাড়া ২ সেপ্টেম্বর জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বলে উল্লেখ করেন তিনি।

এরপর মির্জা ফখরুল ৫ সেপ্টেম্বর প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীতে বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণ শেষে ‘জয় পাকিস্তান’ বলেন এবং তিনি স্বাধীনতার ঘোষণা দেননি।”

এ সব বক্তব্য বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হওয়ায় নিজের মান ও সুনাম ক্ষুণ্ণ হয়েছে, এমন অভিযোগে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম এরফান উল্লাহর আদালতে মানহানির মামলাটি দায়ের করেন।

২০১৫ সালের ২০ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আনোয়ার ছাদাত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির সিনিয়ার ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *