Connect with us

রাজনীতি

বঙ্গবন্ধুকে হত্যার চক্রান্তকারীদের বিচার এখনো হয়নি

Published

on

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড বাস্তবায়নকারীদের বিচার হয়েছে। কিন্ত যারা চক্রান্তকারী তাদের বিচার এখনো হয় নাই। ইনশায়াল্লাহ, বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক দেশরত্ম শেখ হাসিনার সরকার সে ব্যাপারে ব্যবস্থা করবেন।

শুক্রবার দুপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে। এই হত্যার আদেশ এসেছিল ইয়াহিয়া সরকারের আমলে। আমরা যখন যুদ্ধ করছিলাম, তখন আগস্ট মাসেই বঙ্গবন্ধুকে ফাঁসির কাষ্টে ঝুলিয়ে হত্যা করা জন্য ইয়াহিয়ার আদালত থেকে সে দিন আদেশ দেয়া হয়েছিল। পাকিস্থানীরা তা বাস্তবায়ন করতে পারেনি। দু:খের বিষয় আমাদেরই কিছু কুলাঙ্গার বাঙ্গালী দ্বারা সে আদেশ তারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট এ দেশে বাস্তবায়ন করেছে।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্ল্যাহ খানের সভাপতিত্বে ওই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মো: জাহাঙ্গীর আলম, গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্যাহ মন্ডল, গাজীপুর শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল, টঙ্গী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: রজব আলী, আতাউল্লাহ মন্ডল, সিরাজুল ইসলাম চৌধুরী, আব্দুল মজিদ বিএসসি, আজিজুর রহমান শিরিশ, এসএম মোকছেদ আলম, অধ্যাপক আশরাফুল আলম আসকরর, গিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *