Connect with us

দেশজুড়ে

দু’দিনের সফরে হাতীবান্ধায় পানিসম্পদ প্রতিমন্ত্রী

Published

on

Capture ৩জাহাঙ্গীর আলম রিকো, হাতীবান্ধা: জনগনের উন্নয়ন কল্পে তিস্তা ব্যারেজের দ্বিতীয় পর্যায়ে সম্প্রসারণের জন্য খাল-খনন, জমি অধিগ্রহন সংক্রান্ত জটিলতা নিরসনে আলোচনার জন্য লালমনিরহাটের হাতীবান্ধায় দু’দিনের সফরে এসেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম হিরু, বীরপ্রতীক এমপি।

মঙ্গলবার সন্ধ্যা ৭ ঘটিকায় তিনি হাতীবান্ধায় পৌছেছেন। তিনি হাতীবান্ধার ’’দোয়ানী অবসরে’’ রাত্রী যাপন করবেন। সন্ধায় একান্ত সাক্ষাৎকালে তিনি বলেন, বর্তমান সরকার জনগনের উন্নয়ন বান্ধব সরকার। জনগনের উন্নয়ন কল্পে তিস্তা ব্যারেজের দ্বিতীয় পর্যায়ে সম্প্রসারণের জন্য খাল-খনন, জমি অধিগ্রহন সংক্রান্ত জটিলতা দূর করার জন্য নীলফামারী, রংপুর ও দিনাজপুরের তিন জেলা প্রশাসক, স্থানীয় জনপ্রতিনিধি এবং পানি উন্নয়ন বোর্ডের সদস্যদের নিয়ে এইসব সমস্যার সমাধান কল্পে আগামীকাল (বুধবার) সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরোও বলেন, এই তিস্তা ব্যারেজে ১ লক্ষ ২০ হাজার হেক্টর জমি চাষাবাদের উপযোগী, কিন্তু প্ল্যান সেচের অভাব ও পানি স্বল্পতার কারণে চাষাবাদ সম্ভব হচ্ছে না। তাই বর্তমান সরকার অতি দ্রুত এসকল সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *