Connect with us

জাতীয়

বাংলাদেশে জামায়াতের হাতে আইএসের জাল

Published

on

jongi-mঅনলাইন ডেস্ক: আফগানিস্তান থেকে ইসলামিক স্টেটের (আইএস) জাল এখন বাংলাদেশে জামায়াতের হাতে। ফেসবুক মেসেঞ্জারের চ্যাট রেকর্ড পরীক্ষা করে বাংলাদেশের দুই জঙ্গির সঙ্গে আইএসের যোগাযোগের তথ্য প্রমাণ পেয়েছে ভারতের পশ্চিমবঙ্গের গোয়েন্দা সংস্থা সিআইডি৷ বাংলাদেশ সরকার দেশে আইএসের অস্তিত্ব স্বীকার না করলেও পশ্চিমবঙ্গের বর্ধমান থেকে জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে আটক মসিউদ্দিন ওরফে মুসা ভারতীয় গোয়েন্দাদের জানিয়ে দিয়েছেন বাংলাদেশের জেএমবি-জামায়াতের সঙ্গে আইএসের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।
মসিউদ্দিনের এই দাবিতে বাংলাদেশ-ভারতে আইএসের সঙ্গে জামায়াতের একযোগে কাজ করার তথ্য আরো স্পষ্ট হলো। এদিকে গুলশান হামলায় খুনের ধরন ও পরিকল্পনা থেকে ভারতের গোয়েন্দা সদস্যরা স্পষ্ট হয়েছেন, এই নাশকতার পিছনে ছিল আইএসের সহযোগিতা। পাশাপাশি ওই হামলার বিস্ফোরণের সঙ্গে ভারতের খাগড়াগড়ে বিস্ফোরণের মিল খুঁজে পেয়েছেন তারা৷ এই তথ্য প্রমাণ প্রকাশ্যে আসতেই গোয়েন্দারা নিশ্চিত হয়েছেন খাগড়াগড়ে জামায়াতের ডেরায় যারা বিস্ফোরক বানাচ্ছিলেন তাদের হাত রয়েছে গুলশানের হামলায়। ঠিক সে কারণেই হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলার তদন্ত করতে ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনএসজি) একটি বিশেষ টিম বাংলাদেশে আসছে। তারা চলতি সপ্তাহের শেষেই ঢাকায় আসবে। এনএসজির এ টিম গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট এলাকা পরিদর্শন করবে। আর কিশোরগঞ্জে শোলাকিয়া ঈদগাহ মাঠ সংলগ্ন ঘটনাস্থলে থেকে বিস্ফোরণের নমুনা সংগ্রহ করবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় বিস্ফোরণ ও গুলির ঘটনায় পুলিশসহ চারজন নিহত হন। এর আগে শুক্রবার রাতে ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গিদের হামলায় ২০ জন মারা যান। এছাড়া দুইজন পুলিশ কর্মকর্তাও নিহত হন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *