Connect with us

জাতীয়

বাংলাদেশ ব্যাংকের অর্থ-চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ হবে ২২ সেপ্টেম্বর

Published

on

bd-bankবিডিপি ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের (বিবি) রিজার্ভ থেকে নিউ ই্য়র্কের ফেডারেল ব্যাংকে অর্থ-চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন আগামী ২২ সেপ্টেম্বর জনসমক্ষে প্রকাশ করা হবে। আজ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাংবাদিকদের একথা জানিয়েছেন। তিনি বলেন, আগামী ২২ সেপ্টেম্বর অনলাইনে এই তদন্ত প্রতিবেদন পাওয়া যাবে।
অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান বাসসকে জানান, মন্ত্রণালয়ের ব্যাংকিং ডিভিশনের ওয়েবসাইটে এই প্রতিবেদন দেয়া হবে।
গতমাসে মুহিত জানিয়েছিলেন, ২৪ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের বার্ষিক সভায় যোগদানের জন্য ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগের আগেই এই প্রতিবেদন প্রকাশ করা হবে।
তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ ফরাস উদ্দিন কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন গত ৩০ মে অর্থমন্ত্রীর নিকট জমা দেন।
উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি সাইবার অপরাধীচক্র বাংলাদেশ ব্যাংকের একাউন্ট থেকে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকে ১ বিলিয়নেরও বেশি মার্কিন ডলার চুরির চেষ্টা করে এবং ম্যানিলার রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশনের চারটি একাউন্টে ৮১ মিলিয়ন মার্কিন ডলার পাচারে সমর্থ হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *