Connect with us

রাজনীতি

বাজেটের নামে ফাঁপা আওয়াজ দিচ্ছে সরকার: ফখরুল

Published

on

ফাইল ফটো

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জনগণকে বোকা বানানোর জন্য ফুলিয়ে ফাপিয়ে বড় বাজেটের নামে ফাঁপা আওয়াজ দিচ্ছে সরকার। এই বাজেট বাস্তবায়ন করা সম্ভব হবে না। এইটার একটা উদ্দেশ্য- তারা ফাঁপা একটা আওয়াজ তৈরি করে। গত বাজেটের ৫৫ ভাগ এখন পর্য়ন্ত তারা বাস্তবায়ন করতে পারে নাই। এখন আবার বড় বাজেট দেওয়ার অর্থই হচ্ছে যে, তারা বাস্তবায়ন করতে পারবে না। তারা মানুষকে বোকা বানিয়ে বলবে যে, আমরা অর্থনৈতিক অগ্রগতি অনেক বেশি করছি। এটাই মূল উদ্দেশ্য।’

তিনি বলেন, জ্বালানি খাতে সরকারের দুর্নীতি, লুটপাটের কারণেই গ্যাসের দাম বাড়ছে। জনগণকে একেবারে জিম্মি করে তাদের পকেট কেটে বড় বড় অংকের বাজেট দিচ্ছে তারা (সরকার)। জনগণকে বিভ্রান্ত করছে। বিএনপি নেতাকর্মীদের জেলে পুরে, মামলায় ব্যস্ত রেখে সরকার নির্বাচনে ফায়দা নিতে চায়।

বুধবার উত্তরার আমিন কমপ্লেক্সের কাছের সড়কে স্থানীয় বিএনপির উদ্যোগে দুঃস্থদের মধ্যে বস্ত্র ও খাদ্য সামগ্রী বিরতণ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে মির্জা ফখরুল সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার পর্যায়ক্রমে জ্বালানির দাম বাড়িয়েছে, বিদ্যুতের দাম বাড়িয়েছে, গ্যাসের দাম বাড়িয়েছে, তেলের দাম বাড়িয়েছে। বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম কমেছে, তখনও এরা জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। এর মূল উদ্দেশ্যটা হলো, তারা (সরকার) দুর্নীতি করছে জ্বালানি খাতে।
তিনি বলেন, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট থেকে শুরু করে অন্যান্য বিষয়গুলোতে দুর্নীতির ফলে প্রচুর পরিমাণ ব্যয় হচ্ছে, সেটাকে কাভার করার জন্য তারা জনগণের পকেট কেটে, জনগণের কাছ থেকে বেশি দাম নিয়ে সেটা পূরণ করতে চাইছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *