Connect with us

ঠাকুরগাঁও

বিএনপি ক্ষমতায় না আসলে জুতা পরবেন না ফজলু

Published

on

SAMSUNG CAMERA PICTURES

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার দিন মজুর ফজলুল হক (৪৬) এক দরিদ্র পরিবারের কৃষি জীবি মানুষ। উপজেলার সন্ধ্যারই সাতঘরিয়া গ্রামের মৃত গিয়াসউদ্দিনের ছেলে। স্ত্রী ও দুই ছেলে নিয়ে তার সংসার । বসতভিটা ছাড়া নিজস্ব কোন জায়গা জমি নাই তার। অন্যের ১ বিঘা জমি বর্গা নিয়ে চাষাবাদ করেন। তাছাড়া দিন মজুরীর আয় দিয়ে দুই ছেলের পড়ালেখা আর সংসারের ব্যয়ভার চলে। বড় ছেলে ৮ম শ্রেণি ও ছোট ছেলে ৫ম শ্রেণিতে অধ্যায়নরত। উপজেলা ছাত্রদল’র বর্তমান সাধারণ সম্পাদক মোঃ বকুল মজুমদারের অনুপ্রেরণায় শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত হয়ে ২০১২ সালে ১১৩ জনকে নিয়ে বিএনপিতে যোগদান করেন। দলের গুরুত্বপূর্ণ কোন পদে না থাকলেও সক্রীয় ভাবে বিএনপির দলীয় কার্যক্রমে অংশগ্রহণ করে থাকেন। ফজলুল হক আরো জানান বিভিন্ন দলের নেতা কর্মীরা তাকে নিজ দলের অনুসারী করার জন্য বার বার দাওয়াত দেওয়ার পরও তা প্রত্যাখান করেছি। আমি মা, মাটি মানুষের প্রাণের নেতা শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত হয়ে বিএনপিতে যোগদান করেছি।
গত দুই বছর ধরে তিনি পায়ে জুতার পরেননা। তিনি প্রতিজ্ঞা করেছেন বিএনপি সরকার ক্ষমতায় না আসা পর্যন্ত পায়ে জুতা পরবেন না। তিনি মসজিদে নামাজে গেলেও খালিপায়ে যান। এখন চলছে হাড় কাঁপানো শীত। হিম কন্যার নিশ্বাসে শৈত্য প্রদাহ ব্যাপক আকার ধারন করেছে। তাতেও তার কোন কষ্ট নেই এতটুকু। যখন প্রচন্ড গরম আবহাওয়া বিরাজ করে রৌদ্রের তাপদাহে খালি পায়ে হাঁটলে পায়ের পাতা গরমে ঝলসে যায় তখনও সেসব কষ্টকে তোয়াক্কা না করে খালি পায়ে চলাফের করে। কোন কষ্টই যেন ফজলুকে হার মানাতে পারছেনা তার প্রতিজ্ঞার কাছে। যত দিনই হোক প্রতিজ্ঞা থেকে তিনি পিছু পা হবেন না এমনই কথা জানালেন জোর গলায়। বিএনপি ক্ষমতায় না আসা পর্যন্ত তিনি পায়ে জুতা পরবেন না এমন প্রতিজ্ঞার কথা এলাকায় সবার জানা হয়ে গেছে। অবাক হন অনেকে তার এই শ্রদ্ধা এই ভালবাসার কথা ভেবে।
এলাকার ইউপি প্রতিনিধি কিনু মেম্বার বলেন, ফজলু প্রায় দুই বছর থেকে পায়ে জুতার পরেননা। কারণ তিনি প্রতিজ্ঞা করেছেন বিএনপি কক্ষমতায় না আসা পর্যন্ত তিনি পায়ে জুতা পরবেননা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *