Connect with us

Highlights

বিরামপুরে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল পাচারের সময় ডিলারের ম্যানেজার আটক

Published

on


হাসিম উদ্দিন আঞ্চলিক প্রতিনিধিঃ
দিনাজপুরের বিরামপুরে করোনভাইরাসের কারনে কর্মহীন অসহায় শ্রমজীবি মানুষের জন্য খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজির ৬ বস্তায় ২৭০ কেজি চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তাৎক্ষনিক ভাবে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মোতাহার হোসেনের ডিলারশিপ বাতিলসহ ডিলারের ম্যানেজার সুলতান হোসেন (৪৫) নামের এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দিওড় ইউনিয়নের বেপারীটোলা বাজার থেকে ওই চালগুলো জব্দকরা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো.তৌহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো.হাফিজুল রহমান বলেন ,সোমবার সকালে বেপারিটোলা বাজালের ওএমএস’র চালের ডিলার মোতাহার রহমানের কাছ থেকে তার বড় ভাই দিওড় ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য মো.সুলতান মাহমুদ মিন্টু চালগুলো ক্রয় করে বাজার আব্দুল মতিন নামের এক ব্যক্তির মাধ্যমে ভ্যানে করে গোপালগঞ্জ বাজারের দিকে নিয়ে যাচ্ছিল। এসময়, এলাকার কিছুলোক ওই চালের ভ্যানটি আটক করে বিরামপুর উপজেলা প্রসাশনকে খরব দেয়। পরে,উপজেলা নির্বাহী অফিসার গিয়ে চালগুলো জব্দ করে।

জানতে চাইলে ডিলার মো.মোতাহার হোসের বলেন, স্থানীয় সুলতান মাহমুদ নামে এক ব্যক্তি গ্রামের ৮জন কাডধারীরর কার্ড ক্রয় করে। পরে সেই কার্ডগুলো দিয়ে আমার অনুপস্থিতে ম্যানেজারের নিকট থেকে ওই ব্যক্তি চালগুলো উত্তোলোন করেন। এ বিষয়ে আমি জড়িত নয়।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, স্থানীয়দের খবরে ঘটনাস্থল থেকে ৬ বস্তায় ২৭০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিক ভাবে ওইখাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মো.মোতাহার হোসেন এর ডিলারশিপ বাতিল করা হয়েছে। এবং প্রচলিত আইনে নিয়মিত মামলা দায়ের করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *