Connect with us

দিনাজপুর

বিরামপুরে জাতীয় শোক দিবস পালিত

Published

on

birampur

শাহ্ আলম মন্ডল, নিজস্ব প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে ১৫ আগষ্ট, শনিবার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গসহযোগি সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শোক র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ করেছে। উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলাদা দুটি শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান মন্ডল, সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব পারভেজ কবির, ইউএনও এসএম মনিরুজ্জামান আল মাসউদ, থানার ওসি আমিরুজ্জামান, আওয়ামীলীগ ও এর অঙ্গসহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। র‌্যালী শেষে উপজেলা অডিটরিয়ামে ইউএনও এসএম মনিরুজ্জামান আল মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান জিন্নাতুন নেছা, থানার ওসি আমিরুজ্জামান, সমাজসেবক আঃ আজিজ সরকার, মুক্তিযোদ্ধা কমান্ডার লুৎফর রহমান শাহ্, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম জিন্নাহ, এ্যাড. আঃ ছালাম আমান, অধ্যক্ষ ফরহাদ হোসেন, অধ্যক্ষ শিশির কুমার সরকার প্রমূখ। পরে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

আওয়ামীলীগের অপর একটি অংশ পৌর শহরের ঢাকামোড়ে শোক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। এতে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা লিয়াকত আলী টুটুল, রুহুল আমিন, সাইফুল ইসলাম, যুবলীগের আহ্বায়ক আবু হেনা মোঃ মোস্তফা কামাল, যুবলীগ নেতা শাহেদ আলী সরকার প্রমূখ।

উপজেলা যুবলীগের উদ্যোগে ও যুবলীগের যুগ্ন-আহ্বায়ক আলম হোসেনের নেতৃত্বে শহরের পুরাতন বাজার এলাকায় জনতা ব্যাংকের সামনেও আলাদাভাবে শোক দিবস পালিত হয়েছে।

এদিকে বিরামপুর পৌরসভা কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকীতে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহন করেন বিরামপুর পৌরসভার মেয়র আজাদুল ইসলাস আজাদ, প্যানেল মেয়র মোজাফ্ফর রহমান, পৌর সচিব সেরাফুল ইসলাম, কাউন্সিলর জোবায়দুল হক জুয়েল, হিসাবরন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সহ পৌর দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও সামাজিক নেতৃবৃন্দ।
এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার দুপুরে হামদর্দ ওয়াকফ্ বাংলাদেশ, বিরামপুর শাখার উদ্যোগে শহরের ঢাকামোড়ে অবস্থিত হামদর্দ বিক্রয় কেন্দ্রে উপজেলার বিভিন্ন দুস্থ নারী- পুরুষদের মাঝে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ঔষুধ প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শাখা ব্যবস্থাপক জাহিদ হোসেন, হাকীম একেএম নুরুজ্জামান, ডাঃ শামসুল হক, মহসিন রেজা বাবু, নিউজ ডায়েরী বিডি ডট কমের প্রকাশক ও সম্পাদক মোঃ মাহমুদুল হক মানিক, সাংবাদিক এখলাছুর রহমান, সাংবাদিক শাহ্ আলম মন্ডল ও তরিকুল ইসলাম প্রমূখ।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *