Connect with us

খেলাধুলা

বিশ্বকাপ প্রাধান্য দিলেন জোয়াকিম লো

Published

on

s-7
স্পোর্টস ডেস্ক:
আগামী সপ্তাহে আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি এবং স্কটল্যান্ডের বিপক্ষে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপের বাছাই পর্বের ম্যাচের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ফুটবলের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ২১ জনের স্কোয়াডে ১৮ জনই সর্বশেষ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। বিশ্বকাপের পরই আন্তজার্তিক ফুটবলকে বিদায় জানান জার্মানির বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ফিলিপ লাম, স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা ও ডিফেন্ডার পার মার্তসাকার। তাই এই তিন খেলোয়াড়কে বাদ দিয়ে দল ঘোষনা করলেন জার্মান কোচ জোয়াকিম লো। ইনজুরির কারণে গেল বিশ্বকাপে খেলতে না পারা মার্কো রিউস ও মারিয়ো গোমেজ ফিরেছেন স্কোয়াডে। বাঁ পায়ের গোঁড়ালির লিগামেন্টে সমস্যা ছিল রিউসের। তাই তার ফিরে আসাটা স্বাগতই জানালেন কোচ লো, ‘ব্রাজিল বিশ্বকাপে রিউসকে মিস করেছি আমরা। তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি সামনে তার জন্য ভালো সময় অপেক্ষা করছে এবং মাঠে ভালো পারফর্ম করতে সক্ষম হবে রিউস। আগামী ৩ সেপ্টেম্বর আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে জার্মানি। এরপর ৭ সেপ্টেম্বর ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশীপের বাছাই পর্বের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে
বিশ্ব চ্যাম্পিয়নরা।

জার্মানি স্কোয়াড :
গোলরক্ষক- ম্যানুয়েল নয়্যার, রোমান উইডেনফিলার, রন-রবার্ট জেইলার।
ডিফেন্ডার- জেরমে বোয়াটেং, এরিক ডার্ম, ম্যাথাইজ গিন্টার, কেভিন গ্রসক্রিতুজ, বেনেডিক্ট হোয়েডেস, ম্যাটস হামেলস, অ্যান্টনিয়ো রুডিজার।
মিডফিল্ডার/ফরোয়ার্ড- জুলিয়ান ড্রাক্সলার, মারিয়ো গোমেজ, মারিয়ো গোৎসে, ক্রিস্টোফ ক্রামার, টনি ক্রস, সামি খেদিরা, থামস মুলার, মেসুত ওজিল, লুকাস পোডলস্কি, মার্কো রিউস ও আন্দ্রে শুরলে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *