Connect with us

আন্তর্জাতিক

বুলগেরিয়ায় প্রচন্ড ঠান্ডায় অভিবাসন প্রত্যাশী দুই নারীর মৃত্যু

Published

on

bulgeriya

আন্তর্জাতিক ডেস্ক: বুলগেরিয়ার গ্রামীণ পার্বত্য অঞ্চলে অভিবাসন প্রত্যাশী দুই নারী মারা গেছে। প্রচন্ড ঠান্ডায় জমে তারা মারা যান। রোববার দেশটির কর্র্তৃপক্ষ একথা জানিয়েছে। প্রচন্ড ঠান্ডা আবহাওয়া সত্ত্বেও অভিবাসন প্রত্যাশিরা ইইউভুক্ত দেশগুলোতে পৌঁছানোর চেষ্টা করছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।
শনিবার বুলগেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর মালকো ত্রানোভোর কাছে সীমান্ত পুলিশ ১১ শিশুসহ ১৯ জনের একটি শরণার্থী দলের সন্ধান পায়। এই দুই নারী ওই দলটির সঙ্গে ছিলো। এখনও তাদের পরিচয় জানা যায়নি।
রোববার দেশটির স্বারাষ্ট্রমন্ত্রী রুমিয়ানা বাকভারোভা বেসরকারি টিভি চ্যানেলে ঘোষণা করেন, ‘দুজন নারী মারা গেছে। এদের একজন তরুণী ও অপরজন মধ্যবয়সী। আমাদের সীমান্ত রক্ষীরা তাদের সহায়তায় সম্ভাব্য সব ধরণের চেষ্টা করেছে। কিন্তু প্রচ- ঠান্ডার কারণে ওই দুই নারী মারা যায়।’
এলাকাটি ছিল প্রচ-রকমে শীতল। সেই সঙ্গে প্রবল বেগে বাতাস বইছিল এবং প্রায় ৩০ সেন্টিমিটার পুরু বরফে ঢাকা ছিল। মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, এই ঘটনায় যারা মারা গেছে তাদের একজনের বয়স ১৪ বছর থেকে ১৬ বছরের মধ্যে। অপর জনের বয়স ৩০ বছর থেকে ৪০ বছরের মধ্যে।
হাসপাতালের এক মুখপাত্র বার্তা সংস্থা ফোকাসকে জানিয়েছে, শিশুদের সবাইকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের বয়স ৪ বছর থেকে ১৬ বছরের মধ্যে। প্রাপ্ত বয়স্কের দুইজনের অবস্থা গুরুতর।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *