Connect with us

আন্তর্জাতিক

ভারতীয় টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করবে পাকিস্তান

Published

on

ভারতীয় টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করবে পাকিস্তানআন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় টিভি চ্যানেলের সম্প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে পাকিস্তান। দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি কর্তৃপক্ষ (পারমা) বিদেশি চ্যানেল সম্প্রচারের ওপর বেশ কিছু বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে। চলতি মাস থেকেই এসব সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা রয়েছে।
পারমার চেয়ারম্যান আবসার আলম বলেছেন, দেশের ক্যাবল অপারেটর ও স্যাটেলাইট চ্যানেল কর্তৃপক্ষকে দীর্ঘ সময় দেয়া হয়েছিল। এ ছাড়া বিদেশি চ্যানেলের সম্প্রচারের সময়সীমা পাকিস্তানের আইন অনুযায়ী নতুন করে তৈরি করার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত সে নির্দেশনা বাস্তবায়ন হয়নি। ফলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
পাকিস্তানের আইন অনুযায়ী, দিনে মাত্র ২ ঘণ্টা ৪০ মিনিট বিদেশি টিভি চ্যানেল দেখানোর অনুমতি রয়েছে। কিন্তু দেশের অধিকাংশ টিভি চ্যানেল এর থেকে অনেক বেশি সময় ভারতসহ অন্যান্য দেশের চ্যানেলের অনুষ্ঠান সম্প্রচার করছে।
পারমার ওই কর্মকর্তা আরো বলেন, পাকিস্তানে ভারতের যেসব চ্যানেলের সম্প্রচারের অনুমতি নেই সেগুলোও শিগগিরই বন্ধ করে দেয়া হবে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *