Connect with us

গাইবান্ধা

ভিজিএফের চাল আত্মসাতের প্রতিবাদে পলাশবাড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Published

on

গাইবান্ধা প্রতিনিধি: পলাশবাড়ি উপজেলার হরিনাথপুর ইউনিয়নের হরিনাবাড়িতে শনিবার দুপুরে ভিজিএফের চাল আত্মসাতের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসি। ঈদ-উল আযহার বিশেষ বরাদ্দের ওই চাল পাওয়ার দাবিতে ওই এলাকার দুই শতাধিক নারী পুরুষ বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসুচিতে অংশ নেয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন হরিনাথপুর ইউনিয়নের হরিণাবাড়ি গ্রামের মরিয়ম বেগম, রেবা বেগম, চাঁন মিয়া, সিদ্দিক মিয়া, লাবনী বেগম, রেখা বেগম, মমিন মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, হরিনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান আর এ কবির চৌধুরী রুশো ঈদের আগে বরাদ্দকৃত ৯শ’ ভিজিএফ কার্ড বরাদ্দ পান। তারমধ্যে ২৫৩ কার্ডের বিপরীতে বরাদ্দকৃত আড়াই মে. টনের বেশী চাল বিতরণ না করে আত্মসাতের চেষ্টা করেন। ফলে ওই এলাকার ২৫৩টি পরিবার ঈদের আগে ভিজিএফ এর চাল থেকে বঞ্চিত হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ট্যাগ অফিসার ওই চালের বস্তাগুলো উদ্ধার করে ইউনিয়নের তালুকজামিরা উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে তা তালাবদ্ধ করে রাখেন। এতে ওই ইউনিয়নের ২৫০টি পরিবার এই চাল পাওয়া থেকে বঞ্চিত হয়। শনিবার বিকেলে সরেজমিনে ওই চালের বস্তাগুলো তালিকজামিরা উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে তালাবদ্ধ অবস্থায় দেখতে পাওয়া গেছে।
এসব বিষয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান আর এ কবির চৌধুরী রুশোর মোবাইলে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে ঈদের ছুটিতে সিরাজগঞ্জে যাওয়া ট্যাগ অফিসার উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদুর রহমান শাহীন জানান, চালগুলো যথাসময়ে কেউ নিতে না আসায় সেগুলো বিতরণ করা হয়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *