Connect with us

গাইবান্ধা

গাইবান্ধায় পশুর হাট ভারতীয় গরুর আমদানি কম, দাম বেশী

Published

on

gaibandha-photo-02নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা: আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে গাইবান্ধাসহ ৬ উপজেলায় কোরবানি পশুর হাটগুলো জমলেও এবার গরুর গত বছরের চাইতে কিছুটা বেশী। এছাড়া হাটগুলোতে ভারতীয় গরুর আমদানিও অনেক কম। সংগত কারণেই ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটলেও গরু বেচাকেনা অপেক্ষাকৃত কম। ফলে গরুর বদলে অনেকেই খাঁসির দিকেই ঝুঁকে পড়ছে। বিক্রেতারাও গরুর দাম হাকছে অনেক বেশী।
ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে পাইকাররা এসে গরু কেনা শুরু করলেও তারা তেমন দাম হাকছেন না বলে জানান, গরু বিক্রেতারা। এদিকে স্থানীয়ভাবে ক্রেতার সমাগম বাড়লেও বেশী গরুর দাম বেশী হওয়ায় ক্রেতারা দ্বিধাদ্বন্দে পড়ছেন। গরু বিক্রেতারা মনে করছেন ঈদের আগেরদিন কোরবানি পশুর দাম আরও বাড়বে। তবে ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, তারা মনে করছেন দাম কমবে।
এদিকে হাট ইজারাদার হাটে অতিরিক্ত টোল আদায় শুরু করে দিয়েছে। প্রয়োজনের তুলনায় তিনগুণ টোল আদায় করা হচ্ছে। একাধিক হাট ঘুরে দেখা গেছে, অধিকাংশ হাটেই সরকার নির্ধারিত টোল চার্ট লাগানো হয়নি। ফলে ইচ্ছে মত ইজারাদাররা সরকারি নির্ধারিত রেটের চেয়ে অতিরিক্ত টোল আদায় করছে। এতে করে টোল আদায়কারী ও ক্রেতা-বিক্রেতাদের মাঝে প্রতিনিয়ত বাকবিতন্ডা লেগেই থাকছে।
একাধিক ইজারাদারের সাথে কথাবলে জানা গেছে, সরকার নির্ধারিত রেটেই হাটে টোল আদায় করা হচ্ছে। অতিরিক্ত টোল আদায়ের কোন প্রশ্নই উঠেনা। তার পরও কেউ বেশি টোল আদায় করে থাকে আমরা তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *