Connect with us

দেশজুড়ে

মানিকগঞ্জে অবরোধ-হরতালে ডাক বন্ধ ১৫ দিন

Published

on

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মানিকগঞ্জ:
মানিকগঞ্জের সাত উপজেলায় ১৫ দিন ধরে আন্তঃজেলা ডাক যোগাযোগ বন্ধ রয়েছে। এর ফলে ব্যাংকসহ সরকারি দপ্তরের কার্যক্রম ব্যাহত হচ্ছে। দুর্ভোগে পড়ছেন সাধারণ নাগরিকরা।
ডাক বিভাগের মানিকগঞ্জ উপবিভাগের পরিদর্শকদের কার্যালয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জের সাতটি উপজেলায় একটি জেলা ও আটটি উপজেলা ডাকঘর রয়েছে। জেলা ও উপজেলা ডাকঘরের অধীনে রয়েছে ১১টি সাব ও ১১৩টি শাখা ডাকঘর। এসব ডাকঘরের মাধ্যমে জেলা ও উপজেলার ভেতরে ডাকযোগাযোগ চালু থাকলেও আন্তঃজেলা ডাক যোগাযোগ বন্ধ রয়েছে।
সাভার উপবিভাগের পরিদর্শক আজহারুল আলম বলেন, সাপ্তাহিক ছুটি আর সরকারি বন্ধের দিন ছাড়া প্রতিদিন ঢাকা জিপিও থেকে একটি মাইক্রোবাসে করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা চিঠিপত্র ও প্রয়োজনীয় দ্রব্যাদি মানিকগঞ্জ জেলা ডাকঘরসহ সাভার ও ধামরাই উপজেলা ডাকঘরে পৌঁছে দেওয়া হয়। ফেরার পথে ওই মাইক্রোবাসযোগেই এসব অঞ্চলের চিঠিপত্র ও দ্রব্যাদি ঢাকায় পাঠানো হয়। কিন্তু হরতাল-অবরোধের কারণে নিরাপত্তার অভাবে ঢাকা থেকে ডাকের গাড়ি না ছাড়ায় এসব অঞ্চলের ডাকঘরগুলোতে চিঠিপত্র ও প্রয়োজনীয় দ্রব্যাদি আসা বন্ধ রয়েছে।
মানিকগঞ্জ উপবিভাগের পরিদর্শক আবদুর রহিম বলেন, হরতাল আর অবরোধের কারণে ডাকযোগাযোগব্যবস্থা ভেঙে পড়েছে। জেলার ভেতরে ডাকযোগাযোগ চালু থাকলেও জেলার বাইরে কোনো ডাক পাঠানো সম্ভব হচ্ছে না। অন্য জেলা থেকেও কোনো সামগ্রী মানিকগঞ্জে আসছে না। তিনি আরো বলেন, গত ১৫ দিনে মাত্র এক দিন তিনি ডাক পেয়েছেন। এরপর সাত দিন ধরে কোনো ডাক পাচ্ছেন না। ফলে গ্রাহকদের চিঠিপত্রসহ নানা দ্রব্য তার কার্যালয়েই জমা পড়ে আছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *