Connect with us

দেশজুড়ে

মানুষের কল্যাণে নি:স্বার্থ ভাবে কাজ করাই শান্তিপূর্ণ সমাজের পূর্বশর্ত

Published

on

Boda, Ponchogor Andolon News 08 02 2016 (2)

পঞ্চগড়ে হেযবুত তওহীদের বোদ উপজেলা কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় ব্ক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমির মো. মসীহ উর রহমান।

নিজস্ব প্রতিবেদক, পঞ্চগড়: শান্তিপূর্ণ সমাজ, শান্তিময় জীবন-চায়না এমন কোন লোক খুজে পাওয়া যাবে না। কিন্তু শান্তি আসবে কিভাবে? এর উপায় খুজতে সকলেই ব্যস্ত। যতই মত-পথ-উপায় বের করে চেষ্টা করা হচ্ছে দিন দিন ততই শান্তি বদৌলতে অশান্তি বেড়েই চলেছে। আর এ অশান্তিময় সমাজকে শান্তিপূর্ণ করতে সমস্ত প্রকার অন্যায়-অশান্তির বিরুদ্ধে দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে সকলকে মানুষের কল্যাণে নি:স্বার্থভাবে কাজ করতে হবে। আর এই কাজ করার আহ্বানই জানাচ্ছে হেযবুত তওহীদ। আজ সোমবার সকাল ১০ টায় পঞ্চগড় বোদা উপজেলার হেযবুত তওহীদের কার্যালয়ে ‘‘সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই’’ ও ‘‘মানবতার কল্যাণে কাজ করাই শান্তিপূর্ণ সমাজের পূর্বশর্ত’’ শীর্ষক এক আলোচনা সভায় হেযবুত তওহীদের আমির মো. মসীহ উর রহমান একথা বলেন।
সম্পূর্ণ অরাজনৈতিক ধর্মীয় সংস্কারমূলক সামাজিক আন্দোলন হেযবুত তওহীদ মানুষকে সেই পথের দিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করে যাচ্ছে। বৈশাখী হোটেলের ২য় তলায় হেযবুত তওহীদের বোদা উপজেলা কার্যালয়ে সকল ইউনিয়নের মানবতার কল্যাণে নিয়োজিত শান্তিপূর্ণ সমাজ গঠনে ঐক্যবদ্ধ সকল দায়িত্বশীলদের নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হেযবুত তওহীদের আমির মো. মসীহ উর রহমান বলেন, মানুষের দায়িত্ব কর্তব্য কি? মানুষকে আল্লাহ কেন সৃষ্টি করলেন? মানুষ কিভাবে সমস্ত প্রকার অন্যায়, অশান্তি, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ দূর করে ঐক্যবদ্ধ ভাবে শান্তিপূর্ণ সামজ, দেশ, পৃথিবী গঠন করতে পারবে ইত্যাদি বিষয় নিয়েও আলোচনা করেন। তিনি বলেন, সেই লক্ষ্যেই গত ২০ বছর যাবৎ টাঙ্গাইলের করটিয়ার ঐতিহ্যবাহী পন্নী পরিবারের সন্তান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী’র আদর্শে আমরা মানুষকে শান্তিপূর্ণ ভাবে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করে আসতেছি। আমরা বিশ্বাস করি, মানুষ যদি এই আদর্শ ঐক্যবদ্ধ ভাবে গ্রহণ করে তবে সমস্ত প্রকার অন্যায়, অশান্তি, সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা দূর হয়ে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে। সেই আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশ ব্যাপী একদল নি:স্বার্থ দিবেদিত প্রাণরা মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে।
হেযবুত তওহীদের এই আদর্শ মানবতার কল্যাণে আরো ব্যাপক ভাবে মানুষের কাছে পৌছে দিয়ে সত্য ও শান্তির পক্ষে মানুষকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলার বলরামপুর ইউনিয়নের বটতলা দায়িত্বশীল সুনীল চন্দ্র নাথ, কাজলদীঘির ওয়াহেদ আলী, কান্তমনির ইউনুস আলী, বাদশা মিয়া ও মোহর আলী মাহানপাড়ার আব্দুর রহিম, নতুন হাটের মানিক হোসেন, কাজলদীঘির রুবেল ও শহিদুল ইসলাম, কায়েদ পাড়ার হাসান আলী, মানিক চন্দ্র রায়, বারো আউলিয়ার উনিল চন্দ্র, ব্রিজ রোডের জসিম উদ্দিন প্রমুখ।
উক্ত আলোচনা সভায় আরে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমির মো. আশেক মাহমুদ, দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান আমিরুল ইসলাম প্রমুখ, হেযবুত তওহীদ সদস্য আব্দুর রাকিব, বিশিষ্ট সমাজ সংস্কারক ও হেযবুত তওহীদ সদস্য মো. লুৎফর রহমান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *