Connect with us

জাতীয়

মালিবাগ-মগবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদকালে সংঘর্ষ

Published

on

স্টাফ রিপোর্টার:
মালিবাগ-মগবাজারের বস্তি ভেঙে দেওয়া হবে এমন উস্কানিতে রেলওয়ে পুলিশ ও রেলওয়ে কর্তৃপক্ষের ওপর হামলা করেছে স্থানীয় বসতিবাসীরা। এ সময় তারা তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। গতকাল দুপুরে মালিবাগ-মগবাজার এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানোর সময় এ হামলার ঘটনা ঘটে। এ ব্যাপারে কমলাপুর থানার এসআই রফিকুল ইসলাম বলেন, বস্তিবাসীকে উস্কানি দেওয়া হয়েছিল যে বস্তি ভেঙে দেওয়া হবে। এ জন্য তারা আমাদের ওপর হামলা করেছিল। পরবর্তীতে তাদের সাথে আমরা বসে বিষয়টি সুরাহা করি। আমরা তাদের বুঝাতে সক্ষম হয়েছি যে আমরা শুধু অবৈধ স্থাপনা ভাঙবো কিন্তু বস্তি ভাঙা হবে না।
এদিকে, উচ্ছেদ অভিযানে আনুমানিক এক হাজার দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলেও তিনি জানান। গতকাল টানা তৃতীয় দিনের মতো রাজধানীর রেললাইনের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালাচ্ছে রেল কর্তৃপক্ষ ও রেলওয়ে পুলিশ। গতকাল সকাল ৯টায় মালিবাগ-মগবাজার এলাকায় এ উচ্ছেদ অভিযান শুরু করে। অভিযান চলে দুপুর ২টা পর্যন্ত।
প্রসঙ্গত, গত বৃহ¯পতিবার সকালে কারওয়ান বাজার সংলগ্ন রেলক্রসিংয়ে রেল দুর্ঘটনায় চারজন নিহত হয়। গুরুতর আহত হয় আরও পাঁচজন। এ ঘটনার পরের দিন শুক্রবার কারওয়ান বাজার সংলগ্ন রেললাইনের দুপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *