Connect with us

দেশজুড়ে

মিঠাপুকুরে জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম ওরিয়েন্টেশন কর্মশালা

Published

on

dsc03853রংপুর প্রতিনিধি: জেলা তথ্য অফিস, রংপুর-এর উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বুধবার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে এক ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়। মোঃ হুমায়ুন কবীর, সিনিয়র তথ্য অফিসার, রংপুর-এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মামুন-অর-রশিদ, উপজেলা নির্বাহী অফিসার, মিঠাপুকুর, রংপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: ফয়জার রহমান খান, চেয়ারম্যান, পায়রান্দ ইউনিয়ন পরিষদ, মিঠাপুকুর, রংপুর এবং এস এম কামাল, মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কাউনিয়া, রংপুর।
কর্মশালায় “যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ এবং নারীর ক্ষমতায়ন ও নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচি” বিষয়ে সেশন পরিচালনা করেন মামুন-অর-রশিদ, উপজেলা নির্বাহী অফিসার, মিঠাপুকুর, রংপুর । “মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব, দুর্যোগকালীন নারী ও শিশুর সুরক্ষা এবং অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য” বিষয়ে সেশন পরিচালনা করেন এস এম কামাল, মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কাউনিয়া, রংপুর এবং “স্যানিটেশন, জন্ম নিবন্ধন, পরিবেশ সুরক্ষা” বিষয়ে সেশন পরিচালনা করেন মোঃ হুমায়ুন কবীর, সিনিয়র তথ্য অফিসার, জেলা তথ্য অফিস, রংপুর।
অনুষ্ঠানে ইউপি সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য, ইউনিয়ন পরিষদের সচিব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকাবৃন্দ, মসজিদের ঈমাম, কাজি, পুরোহিত, সাংবাদিক, ইউডিসি উদ্যোক্তা এবং এনজিও কর্মী সমন্বয়ে ৩০ জন অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন ।
কর্মশালায় অংশগ্রহণকারীগণ স্বত:স্ফ’র্তভাবে মূল্যবান মতামত ব্যক্ত করেন। বিডিপত্র/আমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *