Connect with us

দেশজুড়ে

মুন্সীগঞ্জে আইডিয়াল টেক্সটাইল ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৬ শ্রমিক নিহত

Published

on

শুভ ঘোষ,মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের চরমুক্তারপুর এলাকায় আইডিয়াল টেক্সটাইল ফ্যাক্টরিতে অগ্নিকান্ডে এক নারী শ্রমিক সহ ৬ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার সকাল ১০ টায় ফ্যাক্টরিতে ওয়েলডিং মেশিনের কাজ করার সময় গুদামঘরের কেমিক্যাল থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানা যায়। এ সময় ফ্যাক্টরির দ্বিতীয় ও চতুর্থ তলায় আটকে পড়ে ৬ শ্রমিক নিহত হয়। ফ্যাক্টরির নির্গত গ্যাসে দমবন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে বলে প্রথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

আইডিয়াল টেক্সটাইল ফ্যাক্টরিতে থ্রিপিস ও গজ কাপড় তৈরি করা হতো। নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা হলেন, মো. ইস্রাফিল (২৬), নাজমুল (২২), বাবু (২২) হাসিনা বেগম (৬০) সজিব (৩০) ও রতন (৩২)।

এ ঘটনায় আগুন নিয়ন্ত্রণে আসার পর মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা ক্ষতিগ্রস্থ কারখানাটি পরিদর্শন করেনে।

এ সময় অগ্নিকান্ডের ঘটনায় ফ্যাক্টরির জিএম সহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এ বিষয়ে মুক্তারপুর নৌপুলিশ ফাড়ির ইনচার্জ মো. জয়নাল আবেদিন ও মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শওকত আলী জোরদার জানান, সকাল ১০ টার দিকে ফ্যাক্টরির নিচতলায় ওয়েলডিং মেশিনের কাজ করার সময় কেমিক্যাল থেকে আগুন ধরে যায়। খবর পেয়ে মুন্সীগঞ্জ ও নারায়নগঞ্জ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, পুলিশ সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্ঠা চালায়। পরে দুপুর সাড়ে ১২ টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। পরে ফ্যাক্টরির দ্বিতীয়তলা থেকে ৬ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। নিহত শ্রমিকদের মরদেহ ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

ঘটনা স্থাল পরিদর্শন শেষে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা সাংবাদিকদেও জানান, ক্ষতিগ্রস্থ পরিবারের প্রত্যেক সদস্যকে ২৫ হাজার টাকা করে দেয়া হবে। কি কারণে এবং ফ্যাক্টরির কর্তৃপক্ষের কোন গাফিলতি আছে কিনা সে বিয়য়ে তদন্ত চলছে তদন্ত সাপেক্ষে এর যথাযথ আইন ব্যবস্থা গ্রহন করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *