Connect with us

খেলাধুলা

মুস্তফা কামালের স্থলে যিনি আসছেন!

Published

on

mustafa-shathy-news69

স্পোর্টস ডেস্ক:

আইসিসির প্রেসিডেন্টের পদ থেকে আ হ ম মুস্তফা কামাল নিজেকে গুটিয়ে নেয়ায় সেই দায়িত্ব পাচ্ছেন পাকিস্তানের নাজাম শেঠি। সংস্থা কর্তৃক অনিয়মের কারণে মুস্তাফা কামাল পদত্যাগ করায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন পাকিস্তানের নাজাম শেঠি।

স্থানীয় এক্সপ্রেস নিউজ পত্রিকায় প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।  সদ্য শেষ হওয়া আইসিসি বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেন মুস্তফা কামাল। এ বিষয়ে গণমাধ্যমে তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন। তাকে পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে বিরত রাখা এবং ভারতের বিতর্কিত ব্যক্তি এন শ্রীনিবাসন চ্যাম্পিয়ন দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেয়া নিয়ে তাদের মধ্যে বাদানুবাদ হয়।

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আজ বিমান বন্দরে সাংবাদিকদের কামাল বলেন, ঠিক এই মুহূর্তে আমি পদত্যাগ করলাম। আমি এখন আর আইসিসি সভাপতি নই।

আমার পদত্যাগের প্রধান কারণ হচ্ছে- যারা অসাংবিধানিক ও বেআইনি কাজ করে তাদের সঙ্গে আমি কাজ করতে পারি না।

অবশ্য কোয়ার্টার-ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচে বিতর্কিত আম্পায়ারিংয়ের কারণে পদত্যাগ করবেন বলে আগেই হুমকি দিয়েছিলেন বাংলাদেশ সরকারের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে দায়িত্বরত মুস্তফা কামাল।

মেলবোর্নে আইসিসি বিশ্বকাপ ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিয়ম ভঙ্গ করে পুরস্কার বিতরণ করায় চেয়ারম্যান এন শ্রীনিবাসনের বিরুদ্ধে ক্ষোভে ফুলছিলেন আইসিসি প্রেসিডেন্ট আ হ ম মুস্তফা কামাল। তাকে হেয় করায় আইনি লড়াই করারও ঘোষণা দিয়েছিলেন তিনি। কিন্তু সে পদক্ষেপে যাচ্ছেন না তিনি। দেশে ফিরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসলেন মুস্তফা কামাল।

দেশে ফেরার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুস্তফা কামাল জানান, তিনি মামলার বিষয়ে এখন আর কিছু ভাবছেন না। আমি মামলা করার পক্ষে নই। কার বিরুদ্ধে মামলা করব? আমি আইসিসির বিরুদ্ধে মামলা করার পক্ষপাতি নই।

তবে আইসিসি সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন মুস্তফা কামাল। আজ বুধবার দেশে ফিরে বিমানবন্দরে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন। এ গুরুত্বপূর্ণ পদটি চলে যাচ্ছে পাকিস্তানে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *