Connect with us

Highlights

রংপুরের পীরগঞ্জে স্কুল কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষে শিক্ষার্থী নিহত

Published

on

রংপুরের পীরগঞ্জে স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন ঘিরে দুই গ্রুপের সংঘর্ষে সুমন ইসলাম ওরফে আকাশ (১৪) নামে অষ্টম শ্রেণিপড়ুয়া এক শিক্ষার্থী নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন পুলিশের ওসিসহ অন্তত ২০ জন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে উপজেলার ৫নং মদনখালী ইউনিয়নের খেতাবেরপাড়া উচ্চ বিদ্যালয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর থেকে ওই স্কুল সংলগ্ন ওই এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষে এক শিক্ষার্থীর মৃত্যুসহ প্রায় ২০ জন আহতের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সার্কেল-ডি) মো. কামরুজ্জামান জানান।

স্থানীয় ও প্রতক্ষদর্শীরা জানান, খেতাবেরপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন ঘিরে সোমবার সকাল থেকে প্রধান শিক্ষক নুরন্নবী তালুকদার ও সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ শুরু হলে সুমন ইসলাম ওরফে আকাশ নামে অষ্টম শ্রেণিপড়ুয়া এক ছাত্র গুরুতর আহত অবস্থায় মারা যায়।

এসময় সংঘর্ষে পীরগঞ্জ থানা ওসি আবদুল আউয়াল ও ওই স্কুলের প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে সেখান থেকে ওসি আবদুল আউয়ালকেসহ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে। তবে ছাত্রের মৃত্যুর ঘটনায় চাপা ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসীর মধ্যে, একারণে আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

এবিষয়ে রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সার্কেল-ডি) মো. কামরুজ্জামান জানান, স্কুল কমিটির নির্বাচন নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের এই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে এছাড়াও দুই এসআই এবং এক কনস্টেবলসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *