Connect with us

দেশজুড়ে

রংপুরে দুই দিন ব্যাপী বিভাগীয় সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Published

on

Sangbadik News 29 08 2015 (2)

 আমিরুল ইসলাম,রংপুর|| রংপুর বিভাগের দৈনিক বজ্রশক্তির সাংবাদিকদের নিয়ে দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার ও শনিবার সকাল ১০ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালার উদ্বোধন করেন দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক মো. শফিকুল আলম উখবাহ এবং কর্মশালাটি সার্বিকভাবে পরিচালনা করেন দৈনিক বজ্রশক্তির রংপুর ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলাম। কর্মশালায় সাংবাদিকদের হাতে-কলমে প্রশিক্ষণ দান করেন দৈনিক বজ্রশক্তির সহ-সম্পাদক খন্দকার ইয়াসীন পাভেল ও সহকারী সাহিত্য সম্পাদক মো. রাকীব আল হাসান লিহি। সাংবাদিক প্রশিক্ষণে রিপোর্ট ও রিপোর্টিং, সাক্ষাৎকার, সাংবাদিকতা সম্পর্কিত নীতিমালা, রিপোর্ট লেখনে শুদ্ধ বানানের ব্যবহার এবং সন্ত্রাসবাদ জঙ্গীবাদের বিরুদ্ধে গণমাধ্যমের ভুমিকা ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।
দৈনিক বজ্রশক্তির মূল অনুপ্রেরক এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর আদর্শের প্রস্তাবনার উপর সাংবাদিকদের সৎ ও দক্ষ করতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সকলকে নিঃস্বার্থভাবে কাজ করা ও সত্য সংবাদের মাধ্যমে জাতির মানবতাবোধ জাগ্রত করার কাজে সাংবাদিকের ভূমিকা ইত্যাদি বিষয় কর্মশালায় আলোচনা করা হয়।
কর্মশালায় রংপুর বিভাগের বিভিন্ন উপজেলা থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন আলমগীর কবির(বদরগঞ্জ, রংপুর), শ্রী বাপ্পীরাম রায়(সুন্দরগঞ্জ ভ্রাম্যমান প্রতিনিধি, গাইবান্ধা), রাহেবুল ইসলাম টিটুল(কালীগঞ্জ, লালমনিরহাট), আলমগীর হোসেন(দিনাজপুর সদর প্রতিনিধি), আশিকুজ্জাামান সোহাগ(ভ্রাম্যমাণ প্রতিনিধি,বিরল), জাকির হোসেন(কলেজ প্রতিনিধি, পঞ্চগড়), ইউনুস আলী(ঠাকুরগাঁও সদর প্রতিনিধি), হুমায়ুন রশিদ(সৈয়দপুর ক্রাইম রি:), এটিএম আতিয়ার রহমান(নীলফামারী সদর প্রতিনিধি), শ্রী উত্তম কুমার বর্মন(গাইবান্ধা সদর), তুহিনুজ্জামান খন্দকার(গাইবান্ধা সদর প্রতিনিধি, বাংলাদেশেরপত্র.কম), লুৎফর রহমান(হাকিমপুর প্রতিনিধি, দিনাজপুর), হায়দার ইমাম(তেঁতুলিয়া ক্রাইম রি:),আবেদ আলী(কাউনিয়া)।
দুই দিন ব্যাপী প্রশিক্ষন শেষে আলোচনা ও সমাপনি বক্তব্যের মধ্যদিয়ে কর্মশালার সমাপ্তি হয়। সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক মো. শফিকুল আলম উখবাহ, হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমির ও বজ্রশক্তির স্টাফ মো. আশেক মাহমুদ,রংপুর জেলা আমির আ: রাকিবসহ দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার প্রতিনিধিগণ।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *