Connect with us

দেশজুড়ে

রংপুরে বিভাগীয় সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Published

on


  • ব্যুরো অফিস, রংপুর:

    রংপুর বিভাগের দৈনিক বজ্রশক্তির সাংবাদিকদের নিয়ে দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্র ও শনিবার দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
    কর্মশালায় সাংবাদিকদের হাতে-কলমে প্রশিক্ষণ দান করেন ইলদ্রিম মিডিয়ার প্রধান প্রশিক্ষক খন্দকার ইয়াসিন হোসেন পাভেল ও দৈনিক বজ্রশক্তির সহকারী সাহিত্য সম্পাদক মো. রাকীব আল হাসান লিহি। সাংবাদিক প্রশিক্ষণ এ কর্মশালায় রিপোর্ট ও রিপোর্টিং, সাক্ষাৎকার, সাংবাদিকতা সম্পর্কিত নীতিমালা, রিপোর্ট লেখনে শুদ্ধ বানানের ব্যবহার ইত্যাদি বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।
    দৈনিক বজ্রশক্তির মূল অনুপ্রেরক এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর আদর্শের প্রস্তাবনার উপর সাংবাদিকদের সৎ ও দক্ষ করতে এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে সকলকে নিঃস্বার্থভাবে কাজ করা ও সত্য সংবাদের মাধ্যমে জাতির মানবতাবোধ জাগ্রত করার কাজে সাংবাদিকের ভূমিকা ইত্যাদি বিষয় কর্মশালায় আলোচনা করা হয়।
    কর্মশালায় রংপুর বিভাগের বিভিন্ন উপজেলা থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন তপন কুমার রায় (বেরোবি প্রতিনিধি), মাহমুদ হাসান চৌধুরী (বদরগঞ্জ ক্রাইম রিপোর্টার), ফিন্দিউল হাসান চৌধুরী (বদরগঞ্জ পৌর প্রতিনিধি), মো. লিটন (কালীগঞ্জ ফটো সাংবাদিক), মো. রমজান আলী (পাটগ্রাম প্রতিনিধি), ডা. এস এম শামিম (পাঁচবিবি প্রতিনিধি), মো. ইমন রুবেল (দিনাজপুর কোর্ট প্রতিনিধি), মো. ফারুক (দিনাজপুর সদর), উত্তম কুমার (আটোয়ারী), জাহিদ হাসান (গাইবান্ধা সদর), মাহবুব প্রধান (পলাশ বাড়ি) ও মেহেদী হাসান (পলাশবাড়ী) প্রমুখ।
    শনিবার রাত ৮টায় বিভাগীয় ব্যুরো প্রধান আমিরুল ইসলামের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে এ কর্মশালার সমাপ্তি ঘটে।

  • Continue Reading
    Click to comment

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *