Connect with us

দেশজুড়ে

রংপুরে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী ও সনদ প্রদান

Published

on

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের পরিচালকের নিকট থেকে সনদ গ্রহন করছেন দৈনিক বজ্রশক্তির আমিরুল ইসলাম

রংপুর প্রতিনিধি: বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) এবং রংপুর প্রেসক্লাবের যৌথ উদ্যোগে রংপুরে সাংবাদিকদের ৩দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরনী অনুষ্ঠান আজ বুধবার দুপুরে রংপুর সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের পরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ) মোছা. আনোয়ারা বেগম। এতে রংপুর প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা সদরুল ইসলাম দুলুর সভাপতিত্বে ও রংপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আলী আশরাফের পরিচালনায় আরো বক্তব্য রাখেন পিআইবির প্রশিক্ষণ সম্বনয়কারী জিলহাজ উদ্দিন নিপুন, যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান মাহবুবুর রহমান হাবু, দৈনিক আখিরার নির্বাহী সম্পাদক নুরনাহার মাসুদ সীমা, সাংবাদিক তৌহিদুল ইসলাম বাবলা, দৈনিক বজ্রশক্তির ব্যুরো প্রধান আমিরুল ইসলাম প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে, পিআইবির প্রশিক্ষক সিনিয়র সাংবাদিক কামরান রেজা চৌধুরী মুন্না।
বক্তারা বলেন, রংপুরে আঞ্চলিক সাংবাদিকতার একটি গৌরবময় ঐতিহ্য রয়েছে। এ ঐতিহ্যকে ধরে রেখে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক মিডিয়ায় কাজ করতে হবে। সমসাময়িক সংবাদের সাথে দেশের উন্নয়নমূলক সংবাদ পরিবেশনে গণমাধ্যমকর্মীদের এগিয়ে আসতে হবে। তিনি বস্তুনিষ্ঠ রির্পোট প্রকাশ করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। উলে­খ্য, তিন দিনব্যাপী এ কর্মশালায় রংপুর জেলার বিভিন্ন প্রিন্ট পত্রিকায় কর্মরত ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
উল্লেখ্য গত ৬ই মার্চ সোমবার সকাল ৯ ঘটিকায় উক্ত বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালার শুভ উদ্বোধন করেন রংপুরের নবাগত জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জামান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *