Connect with us

দেশজুড়ে

রংপুর রিপোর্টার্স ক্লাবে চলছে নির্বাচনী প্রচারনা: ১১ই আগষ্ট ভোট

Published

on

আমিরুল ইসলাম,রংপুর: প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন রংপুর রিপোর্টার্স ক্লাব (আরসিআর) আর এই ক্লাবের ২০১৭-২০১৮ কার্য দিবসের নির্বাচনের জন্য চলছে প্রার্থীদের নির্বাচনী প্রচারনা।
প্রতিদিনই উৎসব মুখর পরিবেশে ক্লাব কার্যালয়ে ভোট চাইতে যাতায়াত করছে প্রার্থীরা কেউবা ভোটারের বাসায় আর কেউবা প্রচার চালাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সব মিলে প্রার্থী ও ভোটার এই সূত্র ধরে ক্লাবের সকল সাংবাদিকদের মধ্যে বিরাজ করছে অন্য রকম এক সমন্বয়ের মিলন মেলা।
গত ২৫ই জুলাই নির্বাচন কমিশনের চেয়ারম্যান মো. আব্দুল কাদের মজুমদারের স্বাক্ষরিত ঘোসিত তফসিল অনুযায়ি নির্বাচন আগামী ১১ই আগষ্ট ।
তফসিলে জানা যায়, ২৬শে জুলাই থেকে ২৭জুলাই পর্যন্ত মনোনয়ন পত্র ক্রয় করে এবং ২৯ ও ৩০ জুলাই জমাদান, ৩১জুলাই মনোয়নপত্র যাচাই বাচাই, ২ই আগষ্ট প্রত্যাহার, ৪ই আগষ্ট পার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ এবং ১১ই আগষ্ট বিকেল ৩টা থেকে ৭টা পর্যন্ত ভোট গ্রহন।
এবারের নির্বাচনে ১৫টি পদের মধ্যে প্রাথমিকভাবে বিনা প্রতিদ্বন্দীতায় জয়ী হয়েছে ৭টি পদের প্রার্থীরা আর প্রতিদ্বন্দীদের সাথে হাড্ডা হাড্ডি লডাইয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন ৮টি পদের পার্থীরা। বিজয়ীরা হলেন, সভাপতি পদে দৈনিক ইনকিলাবের রংপুর প্রতিনিধি হালিম আনছারী, সিনিয়র সহ-সভাপতি পদে সাপ্তাহিক তুফানের সম্পাদক অধ্যাপক মোজাফ্ফর হোসেন, সহ-সভাপতি পদে মোহনা টেলিভিশনের রংপুর বিভাগীয় ব্যুরো চীফ শফিউল করিম শফিক, সাধারন সম্পাদক পদে ৭১ টিভির রংপুর ব্যুরো চীফ শাহ বায়েজীদ আহম্মেদ, দপ্তর সম্পাদক পদে দৈনিক যুগের আলোর আফজাল হোসেন, প্রচার সম্পাদক পদে এশিয়ান টেলিভিশনের রংপুর ব্যুরো চীফ বাদশা ওসমানী, এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক দাবানলের স্টাফ রিপোর্টার হারুন অর রশিদ সোহেল।
৮টি পদে যারা প্রতিদ্বন্দী করছেন তারা হলেন, সহ-সম্পাদক পদে চ্যানেল নাইনের সিনিয়র স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম রফিক এবং দৈনিক মানবকন্ঠের রংপুর প্রতিনিধি মহিউদ্দিন মখদুমী।
কোষাধ্যক্ষ পদে দৈনিক মায়াবাজার ও দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মো. মিজানুর রহমান মিজান এবং দৈনিক আলোকিত সময়ের রংপুর ব্যুরো চীফ ফরহাদুজ্জামান ফারুখ। ক্রীড়া সম্পাদক পদে দৈনিক প্রথম খবরের স্টাফ রিপোর্টার ইকবাল হোসেন সুমন এবং দৈনিক আলোকিত সময়ের রংপুর প্রতিনিধি শরিফুল ইসলাম সুমন।
বাকী ৫টি কার্যকরী সদস্য পদের জন্য লড়াই করছেন ৭জন – দৈনিক বজ্রশক্তির রংপুর ব্যুরো চীফ ও দৈনিক মায়াবাজারের বিশেষ প্রতিনিধি মো. আমিরুল ইসলাম, দৈনিক বায়ান্নর আলোর স্টাফ রিপোর্টার হারুন অর রশিদ, চ্যানেল ২৪এর ক্যামেরা পারসন আশিকুর রহমান আশিক, দৈনিক প্রথম খবরের স্টাফ রিপোর্টার নুরহাসান চাঁন, দৈনিক বায়ান্নর আলোর মহানগর প্রতিনিধি সাইফুল ইসলাম, দৈনিক দাবানলের স্টাফ রিপোর্টার আফরোজা বেগম, দৈনিক প্রতিদিনের সংবাদের রংপুর প্রতিনিধি আব্দুর রহমান রাসেল।
নির্বাচন সুষ্ঠভাবে সম্পূর্ন করতে সকল সদস্যদের সহযোগিতা কামনা করেছেন ক্লাবের আহবায়ক কমিটির সদস্য সচিব মো. এনামুল হক।
নির্বাচন নির্ধারিত তারিখে সুষ্ঠভাবে সম্পন্ন হওয়ার আশাবাদ ব্যাক্ত করেছেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান মো. আব্দুল কাদের মজুমদার।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *