Connect with us

দেশজুড়ে

রংপুর রিপোর্টার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন-সভাপতি মাসুদ উর রহমান মিলু এবং সম্পাদক মোজাফ্ফর হোসেন

Published

on

Logo-Reporters-Club-11-04-15 (1)

আমিরুল ইসলাম,রংপুর:

রংপুর  রিপোর্টার্স ক্লাব এর দ্বি-বার্ষিক (২০১৫-২০১৭ইং) নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শুক্রবার ক্লাব কার্যালয়ে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাধিকার প্রয়োগ করে সদস্যরা।

ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফলে দৈনিক অখিরার সম্পাদক ও প্রকাশক মাসুদ উর রহমান মিলুকে সভাপতি এবং দৈনিক দাবানল এর নির্বাহী সম্পাদক মোজাফফর হোসেনকে সাধারন সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষনা করেন নির্বাচন কমিশন।

রংপুর রিপোর্টাস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন উপলক্ষে ২৪ শে এপ্রিল শুক্রবার দুপুর থেকেই ভোটারদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে ক্লাব কার্যালয়। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মাওলানা আশরাফুল আলম ও অন্য দুই সদস্য মো. সিদ্দিকুর রহমান, মো. আলতাফ হোসেন এবং পাঁচ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটির শাহজাহান আলী মন্ডল(আজীবন সদস্য), স্বপন মিঞাজী(প্রতিষ্ঠাতা সদস্য), রোস্তম আলী সরকার(আজীবন সদস্য), কামরুল ইসলাম ভূঁইয়া চুন্নু (প্রতিষ্ঠাতা সদস্য), মো. ইকবাল হোসেন(সদস্য) এর উপস্থিতিতে বিকেল ৩টায় ভোট গ্রহণ শুরু হয়ে সন্ধ্যা ৬টায় শতভাগ ভোট গ্রহণ সম্পন্ন হয়। সন্ধা সোয়া ৬ টা থেকে ৭ টা পর্যন্ত ভোট গণনা করে প্রাথমিক ফলাফল প্রকাশ করা হয়।

শনিবার ক্লাব কার্যালয়ে নির্বাচন কমিশন চূড়ান্ত ফলাফল ও গেজেট প্রকাশ করেন। প্রকাশিত গেজেট হতে জানা যায়, ১৫টি পদের মধ্যে ১০ টি পদে কোনো প্রতিদ্বন্দি না থাকায় সিনিয়র সহ সভাপতি পদে নজরুল ইসলাম রাজু (মাইটিভি), সহ সভাপতি অধ্যাপক মোজাফফর হোসেন (সাপ্তাহিক তুফান), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ফরহাদুজ্জামান ফারুক (দাবানল ও বাংলামেইল, উত্তরবাংলা ডটকম), প্রচার সম্পাদক পদে মহিউদ্দিন মখদুমী (মানবকণ্ঠ), দপ্তর সম্পাদক পদে চঞ্চল মাহমুদ (ইসলামিক টিভি) এবং কার্যকরী সদস্য পদে শীতুজ্জামান শীতু (নবরাজ), রফিকুল ইসলাম রফিক (এশিয়ান টিভি), শেখ এমবি আলম বাদশা (দাবানল), খন্দকার মিলন আল-মামুন (দাবানল) ও রবিউল ইসলাম দুখু (যুগেরআলো) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন এবং ৫ টি পদে প্রতিদ্বন্দিতা করে সভাপতি মাসুদ উর রহমান মিলু (আখিরা) ২৮ ভোট ও সাধারন সম্পাদক মোজাফফর হোসেন (দাবানল) ২৫ ভোট, সহ-সাধারন সম্পাদক শাহ বায়েজিদ আহমেদ (একাত্তর টিভি) ২৪, কোষাধ্যক্ষ শফিউল করিম শফিক (মোহনা টিভি) ২৩ এবং ক্রীড়া সম্পাদক হারুন অর রশিদ হারুন (যুগের আলো) ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করে আব্দুস সালাম (আলোকিত বাংলাদেশ) ১৫ ভোট ও সাধারন সম্পাদক পদে তাজিদুল ইসলাম লাল (প্রথমখবর) ১৮ ভোট, সহ সাধারন সম্পাদক পদে মমিনুল ইসলাম রিপন (পরিবেশ) ১৮ ভোট কোষাধ্যক্ষ পদে মিজানুর রহমান মিজান (প্রথমখবর) ২১ ভোট এবং ক্রীড়া সম্পাদক পদে নূর হাসান চান (প্রথমখবর) ১৯ ভোট পেয়ে পরাজিত হন।

রংপুর রিপোর্টাস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন চলাকালে পর্যবেক্ষণে উপস্থিত ছিলেন সাবেক পৌর চেয়ারম্যান কাজী মো. জুন্নুন, রিপোর্টাস ক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি রফিক সরকার, দৈনিক আখিরার নির্বাহী সম্পাদক শামছুন্নাহার সীমা, সিনিয়র সাংবাদিক আলতাব হোসেন, যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব, দৈনিক দাবানলের ব্যবস্থাপনা সম্পাদক খন্দকার মোস্তফা সরওয়ার অনু, রংপুর সিটি প্রেসক্লাবের সভাপতি শরিফুজ্জামান বুলু, সাধারন সম্পাদক শাকিল আহম্মেদ, সময় টিভির মানিক সরকার, এনটিভির মাঈনুল ইসলাম, ক্লাবের আজীবন সদস্য আবুল কাশেম মোল্লা ও আলহাজ¦ শফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের রংপুর মহানগর সভাপতি ও সাংবাদিক মো. আলমগীর কবীর, মহানগর আ’লীগ নেতা ওবায়দুর রহমান ময়না, জাসদ নেতা সাহিদুল ইসলাম, মানবাধিকার অব বাংলাদেশ ফাউন্ডেশনের রংপুর সদস্য সচিব সাঈদ আজিজ চৌধুরী, মহানগর সভাপতি হাসান মাহবুব আক্তার লোটন ও কো-অডিনেটর হাফিজুর রহমান, রংপুর বিভাগীয় ক্রিকেট কোচ মাসুদ পারভেজ রাজন, রংপুর দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিলন, গ্রান্ড হোটেল দোকান মালিক সমিতির আব্দুল মতিন, সিনিয়র সাংবাদিক রশিদ বাবু এবং নজরুল ইসলাম মৃধা সহ রংপুরের বিভিন্ন স্তরের সুশীল সমাজের নেতৃবৃন্দ ও আইন শৃংখলা বাহিনীর সদস্যবৃন্দ।

দ্বি-বার্ষিক এ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মাওলানা আশরাফুল আলম এবং পর্যবেক্ষণে আসা সুশীল সমাজের নেতৃবৃন্দ।

উল্লেখ্য গত ২৪ মার্চে সাধারন সভায় পাঁচ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর করেন পূর্বের নির্বাচিত কমিটির সদস্যবৃন্দ। আহব্বায়ক কমিটি ক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী গত ২৬ ই মার্চ তিন সদস্যবিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির ঘোষিত তফশীল অনুযায়ী নির্ধারিত তারিখে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *