Connect with us

বিজ্ঞান ও প্রযুক্তি

রকমারি পণ্য পরিবহনে টাটা উদ্বোধন করলো এলপিটি-৪০৭ পিকআপ

Published

on

বিশ্বে প্রথম সারির অটোমোবাইল প্রস্তুতকারক টাটা মটরস এর অনুমোদিত পরিবেশক নিটল মটরস বাংলাদেশে LPT.407 পিকআপের জন্য বাংলাদেশে তৈরি বিভিন্ন ধরনের বড়ি সহ গাড়ির উদ্বোধন করেছে এবং সবচেয়ে বেশি মার্কেট শেয়ার নিয়ে প্রতিষ্ঠানটি দেশের বানিজ্যিক গাড়ির জগতে প্রতিনিধিত্ব করে আসছে।

গাড়িটি পাওয়া যাচ্ছে পাঁচ ধরনের মজবুত লোড বডিসহ। যার মধ্যে রয়েছে কাভার্ড ভ্যান, এলপিজি ক্যারিয়ার, পোলট্রি ক্যারিয়ার, স্ট্যান্ডার্ড এবং হাই ডেক। লজিস্টিক, পরিবহন এবং বিতরণ ব্যবস্থা সহ বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশনের জন্য এই গাড়ি ব্যবহার করা যাবে।

সোমবার রাজধানীর গুলশানের শুটিং ক্লাববে এ শুভ উদ্বোধন করা হয়,পাঁচ ধরনের লোড বডি সম্বলিত মাল্টিপারপাস পিক-আপটি রকমারি পণ্য পরিবহনের জন্য, অত্যন্ত নির্ভরযোগ্য।

উদ্বোধন বিষয়ে, জনাব অনুরাগ মেহরোত্রা, ভাইস প্রেসিডেন্ট, ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি, কমার্শিয়াল ভেহিকেল বিজনেস, টাটা মটরস বলেন, “সম্পূর্ণরূপে বাংলাদেশে তৈরি Tata LPT 407 এর বিভিন্ন ধরনের বড়ি উদ্বোধন করতে পেরে আমরা উচ্ছ্বসিত। ক্রেতাদের প্রয়োজন এবং আকাঙ্ক্ষাকে গুরুত্ব দিয়ে আমরা গাড়িগুলো বাজারে এনেছি। নানা রকমের লোড বড়ির অপশন এবং ব্যতিক্রমী কর্মক্ষমতাসহ, TATA T 407 দেয় বহুমুখী ব্যবহার উপযোগিতা, অধিক নির্ভরযোগ্যতা এবং বেশি দক্ষতা। যার ফলে মুনাফা বৃদ্ধি পায় এবং খুব সহজে গাড়ির মালিক হওয়া যায়। গাড়িটির মজবুত ডিজাইন, সেরা পারফরম্যান্স এবং আকর্ষণীয় প্যাকেজ গ্রাহকদের ব্যবসাকে আরও শক্তিশালী করে তোলে। আমাদের লক্ষ্য হল পণ্য পরিবহনের জন্য গ্রাহকদের একটি পরিপূর্ণ সমাধান প্রদান করে তাদের নির্দিষ্ট চাহিদা পূরণ করা, যা গুণগতমান এবং বিক্রয়োত্তর সেবা সম্পর্কিত আমাদের প্রতিশ্রুতিকে সমর্থন করে।”

আপ্লিকেশন ভেহিক্যালস উদ্বোধন সম্পর্কে নিটল মটরস লিমিটেডের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুর আহমাদ বলেন, “তিন দশকেরও বেশি সময় ধরে টাটা মটরসের সৃজনশীল পণ্য এবং সেবাগুলো এদেশে খুব ভালোভাবে সমাদৃত হয়েছে। টাটা মটরসের সাথে আমাদের অংশীদারিত্ব দেশের অসংখ্য ব্যবসাকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করেছে। আমি আত্নবিশ্বাসী যে, আমাদের সম্মানিত গ্রাহকরা LPT 407 এর আপ্লিকেশন ভেহিক্যালস ব্যবহার করে উপকৃত হবেন।”

নিটল মটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল মুসাব্বির আহমাদ বলেন, “ আমরা সম্পূর্ণরূপে বাংলাদেশে নির্মিত LPT 407 এর ব্যবহারিক সমাধানগুলো চালু করতে পেরে আনন্দিত। স্থানীয় বাজার সম্পর্কিত দক্ষতাকে কাজে লাগিয়ে, আমরা উন্নতমানের মেড ইন বাংলাদেশ লোড বডি তৈরি করেছি যা গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদাকে ভালোভাবে পূরণ করবে। যেহেতু এটি ক্রয় করার পরপরই ব্যবসার কাজে লাগানো যাবে, তাই এই রেডি টু ইউজ গাড়িগুলো দেশের ফ্লিট মালিকদের জন্য নিয়ে আসবে দুর্দান্ত সুবিধা। আমরা বিশ্বাস করি। যে, নতুন এই পণ্যগুলো বাংলাদেশের বাণিজ্যিক যানবাহনের জগতে বিপ্লব ঘটাবে।”

নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান জনাব আব্দুল মারিব আহমাদ বলেন, “আজ থেকে নিটল মটরস বডিসহ ট্রাক বিক্রি শুরু করবে, ধীরে ধীরে সব যানবাহন সম্পূর্ণ লোড বডিসহ বিক্রি হবে। এটি আমাদের জয়েন্ট ভেঞ্চারে বিশেষ মাত্রা যোগ করবে।

বিভিন্ন ধরনের ব্যবসায় ব্যবহার উপযোগী উন্নত মানের লোড বডি সম্পন্ন এই গাড়িগুলো হবে গ্রাহকদের ব্যবসাকে এগিয়ে নেওয়ার কার্যকর সমাধান। এর মধ্যে রয়েছে 13m3 এর বৃহৎ কার্গো লোডিং এরিয়া সহ কাভার্ড জ্ঞান, দক্ষতার সাথে গ্যাস সিলিন্ডার ডেলিভারির জন্য এলপিজি ক্যারিয়ার, নিরাপদভাবে পোলটি পরিবহনের জন্য পোলট্রি ক্যারিয়ার, সাধারণ পণ্যদ্রব্য পরিবহনের জন্য স্ট্যান্ডার্ড ডেক গাড়ি এবং অধিক বহন ক্ষমতার হাই ডেক গাড়ি। প্রয়োজন অনুযায়ী বডিসহ এই গাড়িগুলোতে থাকছে এক বছরের ওয়ারেন্টি, ফলে গ্রাহকেরা মানসিক প্রশান্তির সাথে এগুলো পরিচালনা করতে পারবে।

শক্তিশালী যন্ত্রাংশে তৈরি Tata LPT 407 গাড়ি 2956cc ইঞ্জিন দ্বারা চালিত, যা GBS-27 সিঙ্কোমেশ গিয়ারবক্সের সাথে যুক্ত। ফলে এটি 75Ps শক্তি এবং 225Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটিতে রয়েছে 12 ফুট দীর্ঘ ডেক। আকর্ষণীয় বিক্রয় প্যাকেজ এবং সহজে পরিশোধ যোগ্য কিস্তির Tata LPT 407 এখন থেকে সারাদেশে নিটল মটরসের অনুমোদিত সেলস সেন্টার ও ডিলার পয়েন্ট থেকে সংগ্রহ করা যাবে।

১২৮ বিলিয়ন ডলারের টাটা গ্রুপের অংশ টাটা মটরস লিমিটেড, যেটি বর্তমানে ৩৭ বিলিয়ন মার্কিন ডলারের একটি প্রতিষ্ঠান এবং বিশ্বের অটোমোবাইল প্রস্তুতকারকদের মধ্যে প্রতিনিধিত্বকারী কোম্পানি, যা কার, ইউটিলিটি ভেহিক্যালস, পিকআপ, ট্রাক, এবং বাস তৈরি করে, পাশাপাশি প্রদান করছে বিভিন্ন ধরনের সমন্বিত, স্মার্ট ওই মোবিলিটি সল্যুশনস। কানেক্টিং এসপিরেশন্স” এই প্রতিপাদ্যকে ব্রান্ড প্রমিসের মূল জায়গায় রেখেছে টাটা মটরস এবং এটি বর্তমানে ভারতের বাণিজ্যিক গাড়ির ক্ষেত্রে মার্কেট লিডার ও প্রাইভেট কারের ক্ষেত্রে প্রথম তিনের মধ্যে অবস্থান করছে।

টাটা মটরস সবসময়ই চেষ্টা করে আসছে নতুন নতুন পণ্য নিয়ে আসতে, যেগুলো নতুন প্রজন্মের ক্রেতাদের কল্পনাকে নাড়া দেবে এবং এই গাড়ি গুলোর ডিজাইন করা হয় স্টেট অফ দ্যা আর্ট ডিজাইন এবং আর এন্ড ডি সেন্টারগুলোতে (ইন্ডিয়া, ইউকে, ইউএস, ইতালি এবং দক্ষিণ কোরিয়ায় অবস্থিত)। প্রকৌশল ও প্রযুক্তি নির্ভর অটোমোটিভ সল্যুশন উপর গুরুত্ব প্রদান করে, কোম্পানি তার উদ্ভাবনী প্রচেষ্টাকে উদাহরণমূলক প্রযুক্তি তৈরির জন্য ব্যবহার করছে যেগুলো হবে স্থায়ী এবং মার্কেট ও গ্রাহকদের প্রত্যাশার সাথে সামঞ্জস্যপূর্ণ। টাটা মটরস ইন্ডিয়াতে ইলেকট্রিক গাড়ির রূপান্তর ব্যবস্থার প্রবর্তক।

একটি শক্তিশালী গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে টাটা মটরস তার অপারেশন চালাচ্ছে ইন্ডিয়া, ইউকে, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, সাউথ আফ্রিকা এবং ইন্দোনেশিয়ায়, টাটা মটরসের বাণিজ্যিক ও প্যাসেঞ্জার,ভেহিক্যালগুলো বাজারজাত হচ্ছে আফ্রিকা, মধ্যপ্রাচ্য, দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, দক্ষিণ,আমেরিকা, রাশিয়া এবং অন্যান্য CIS,দেশগুলোতে,নিটল নিলয় গ্রুপের প্রধান অংগ সংস্থা হলো নিটল মটরস লিমিটেড, যা ১৯৮৮ সাল থেকে বাংলাদেশে টাটা,মটরসের সহযোগী হিসেবে কাজ করে আসছে। এবং সবচেয়ে বেশি মার্কেট শেয়ার নিয়ে প্রতিষ্ঠানটি দেশের বানিজ্যিক গাড়ির জগতে প্রতিনিধিত্ব করে আসছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *