Connect with us

জাতীয়

রাজনৈতিক দলগুলোকে সংযম দেখানোর আহ্বান ইউরোপীয় পার্লামেন্টের

Published

on

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশের সব রাজনৈতিক দলকে সর্বোচ্চ সংযম দেখানোর আহ্বান জানিয়েছে ইউরোপীয় পার্লামেন্টের দক্ষিণ এশিয়া বিষয়ক প্রতিনিধি দল।
দেশের চলমান রাজনৈতিক সহিংসতায় উদ্বেগ প্রকাশ করে প্রতিনিধি দলের প্রধান জ্যঁ ল্যাম্বার্ট বৃহস্পতিবার এক বিবৃতিতে এ আহ্বান জানান। এছাড়া সব পক্ষকে সংযম দেখানোর আহ্বান জানিয়ে ল্যাম্বার্ট বলেন, সরকার ও বিরোধী দল- সবার কাছেই আমাদের এ প্রত্যাশা, যার এখনও অভাব লক্ষ্য করা যাচ্ছে। ল্যাম্বার্ট বলেন, সব রাজনৈতিক দলকেই জনগণের অবাধ চলাফেরা, সমাবেশ ও মত প্রকাশের স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।
বাংলাদেশে গণতন্ত্রের ভবিষ্যত যাতে আরও বিপদের মুখে না পড়ে তা নিশ্চিত করতে দলগুলোকে আন্তরিকতা ও দায়িত্ব নিয়ে প্রকৃত সংলাপে বসার আহ্বান জানিয়েছে ইউরোপীয় পার্লামেন্ট। ৫ জানুয়ারি সমাবেশ করতে না পারায় ৬ জানুয়ারি থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ডাকে দেশে লাগাতার অবরোধ চলছে। এদিকে, অবরোধের সমর্থনে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। চলছে বোমাবাজিসহ নানা সহিংসতা। এতে অবরোধে এ পর্যন্ত অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। এ পরিস্থিতিতে জাতিসংঘসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা উদ্বেগ প্রকাশ করে দ্রুত রাজনৈতিক সমাধান আশা করছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *