Connect with us

জাতীয়

শফিক রেহমানের বাসা থেকে জয় অপহরণ সংক্রান্ত নথি জব্দ

Published

on

shafik rehmanবিডিপি ডেস্ক: প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ চেষ্টা ও হত্যার পরিকল্পনার বৈঠকে উপস্থিত থাকার কথা ‘স্বীকার’ করেছেন সাংবাদিক শফিক রেহমান। একই সঙ্গে কারাবন্দী দৈনিক আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ‘সম্পৃক্ততা’ রয়েছে। অপহরণ চেষ্টার পরিকল্পনার কাগজপত্র যুক্তরাষ্ট্র থেকে একটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বাংলাদেশে আমার দেশ পত্রিকার সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের কাছে পাঠানো হয়েছিল।
মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন শাখায় এক প্রেস ব্রিফিংয়ে অ্যাডিশনাল কমিশনার মনিরুল ইসলাম এই তথ্য জানান। অন্যদিকে ‍দুপুরে শফিক রেহমানকে সঙ্গে নিয়ে ডিবি পুলিশ ১৫ ইস্কাটন গার্ডেন রোডে শফিক রেহমানের বাড়িতে অভিযান চালায়।
ডিবির একজন উপকমিশনার জানান, জিজ্ঞাসাবাদে শফিক রেহমান স্বীকার করেন, জয়কে অপহরণ চেষ্টা সংক্রান্ত তথ্য ও বৈঠকে কি কি আলোচনা হয়েছিল এ সংক্রান্ত একটি ফাইল তার বাসায় রয়েছে। ফাইলটি এমন গোপন স্থানে রাখা আছে যেখান থেকে ডিবি পুলিশের পক্ষে উদ্ধার করা সম্ভব না। এ কারণে শফিক রেহমানকে সঙ্গে নিয়ে তার বাসায় অভিযান চালানো হয়। পরে তার দেখিয়ে দেয়া জায়গা থেকে ওই ফাইল উদ্ধার করা হয়।
ডিবির ওই উপকমিশনার আরো বলেন, ফাইলের মধ্যে জয়ের ব্যবহৃত গাড়ির ছবি, গাড়ির নম্বর, জয়ের আবাসস্থলেই ঠিকানা ও যুক্তরাষ্ট্রে কোন কোন ব্যক্তির সঙ্গে জয় যোগাযোগ রাখতেন তার একটি তালিকা রয়েছে।
গত শনিবার সকালে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে ডিবি পুলিশ। ২০১৫ সালের আগস্ট মাসে রাজধানীর পল্টন থানায় করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। ঐদিন সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত শফিক রেহমানের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *