Connect with us

বিবিধ

শুধুমাত্র লবণ দিয়েই দূর করুন ৬ টি ঘরোয়া সমস্যা!

Published

on

sea_salt-migraineরকমারি ডেস্ক:
লবণ ছাড়া খাওয়ার স্বাদ কি ভালো লাগে? একেবারেই না। মিষ্টি খাবার শখ করে একটু খাওয়াই যায় কিন্তু সারা সময় মিষ্টি খাবার খাওয়া যায় না। এবং আমাদের মূল খাবার লবণ দিয়েই তৈরি হতে হয়। কিন্তু লবণ শুধু খাওয়ার জন্যই এতো জনপ্রিয় নয়। লবণের অনেক ব্যতিক্রমী ব্যবহার রয়েছে যা দূর করতে পারে নানা টুকিটাকি সমস্যা। জানতে চান কি সমস্যাগুলো দূর করতে পারেন শুধুমাত্র লবণ দিয়ে? চলুন জেনে নেয়া যাক।

১) জিনিসপত্রের সবুজাভাব ছত্রাক বা ছাতা পড়ার সমস্যা দূর করতে
কাপড়ে ছিতি পড়া বা কাঠের উপরে সবুজাভাব ছত্রাক পড়ার সমস্যা দূর করতে পারে লবণ খুব সহজেই। লবণ ও লেবুর রস মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। এরপর তা দিয়ে আক্রান্ত স্থান ঘষে নিন। রোদে শুকিয়ে নিন। পরে তা স্বাভাবিক ভাবে ধুয়ে পরিষ্কার করে নিলেই সমস্যা থেকে মুক্তি।

২) ইস্ত্রি পরিষ্কার করতে
কাপড় ইস্ত্রি করতে গেলে অসাবধানতা বশত পুড়ে গেলে তা ইস্ত্রি নোংরা করে ফেলে। এই সমস্যা থেকেও রেহাই দেবে লবণ। ইস্ত্রি গরম করে মেঝেতে একটি কাগজ বিছিয়ে তার উপর লবণ ছিটিয়ে ইস্ত্রি দিয়ে ঘষে নিন। দেখবেন সব ময়লা দূর হয়ে গিয়েছে।

৩) ডিশওয়াশার সোপের বিকল্প
ঘরে বাসন ধোয়ার ডিশওয়াশার নেই? এককাজ করুন লবণ, বেকিং সোডা এবং সাধারণ ডিশ সোপ মিশিয়ে নিন। এবার দেখুন জাদু। খুব সুন্দরভাবে পরিষ্কার করতে পারবেন সবকিছু।

৪) বাসন ধোয়ার স্পঞ্জ পরিষ্কার করতে
১ টি বক্সে ২ কাপ পানি দিয়ে এতে ১/৪ কাপ লবণ দিয়ে নিন। এই মিশ্রণে পুরোরাত বাসন ধোয়ার স্পঞ্জ চুবিয়ে রাখুন। দেখবেন স্পঞ্জ একেবারে পরিষ্কার হয়ে গিয়েছে।

৫) ফ্রাইং প্যানের তেলতেলে ভাব দূর করতে
প্যানের উপরে বেশ খানিকটা লবণ ছিটিয়ে দিন। এরপর কিছু পানি ঢেলে ১০ মিনিট রেখে দিন। এই মিশ্রণটি তেলতেলেভাব দূর করতে সহায়ক। এরপর একটু ঘষে ধুয়ে পরিষ্কার করে ফেলুন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *