Connect with us

খেলাধুলা

শুরু হচ্ছে ‘মিশন চ্যাম্পিয়নস ট্রফি’

Published

on


সামনে প্রায় দেড় মাসের সফর। প্রথমে ইংল্যান্ডের সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প, তারপর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, সবশেষে ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি। দীর্ঘ সফর শুরু হতে আর কয়েক ঘণ্টার অপেক্ষা। বুধবার রাত সোয়া একটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিচ্ছে বাংলাদেশ দল।

১৮ জনের দলের দুজন অবশ্য এখন যাচ্ছেন না। আইপিএলে খেলতে ভারতে থাকায় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান পরে দলের সঙ্গে যোগ দেবেন। বিসিবি সূত্রে জানা গেছে, ৩ মে মুস্তাফিজ এবং পরদিন সকালে দেশে ফিরবেন সাকিব। ৪ মে বিকালে দুজনে রওনা হবেন ইংল্যান্ডের পথে।

২৭ এপ্রিল ইংল্যান্ডে পৌঁছানোর পর ক্যাম্প শুরু হয়ে যাবে টাইগারদের। ক্যাম্প চলার সময় দুটো প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন মাশরাফি-তামিমরা। ১ মে প্রথম ম্যাচের প্রতিপক্ষ ডিউক অব নরফোক একাদশ। এরপর ৫ মে সাসেক্স একাদশের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

সাসেক্সে ক্যাম্প শেষে বাংলাদেশ দল আয়ারল্যান্ডে যাবে ৭ মে। সেখানেও একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা। ১০ মে ম্যাচটির ভেন্যু বেলফাস্ট।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের চারটি ম্যাচই হবে ডাবলিনে। ১২ মে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাশরাফির দলের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড। ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে টাইগাররা। ১৯ মে আয়ারল্যান্ড ও ২৪ মে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলে পরদিনই ইংল্যান্ডে চলে যাবে বাংলাদেশ দল।

ইংল্যান্ডে বাংলাদেশের প্রথম ঠিকানা বার্মিংহাম। চ্যাম্পিয়নস ট্রফির আগে দুটো প্রস্তুতি ম্যাচে অংশ নেওয়ার সুযোগ পাবে লাল-সবুজের দল। দুটোই কঠিন প্রতিপক্ষ। ২৭ মে পাকিস্তান এবং ৩০ মে ভারতের মুখোমুখি হয়ে ওয়ানডের দ্বিতীয় সেরা টুর্নামেন্টের জন্য প্রস্তুত হবে টাইগাররা।

১ জুন চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডের সামনে দাঁড়াতে হবে বাংলাদেশকে। এরপর ৫ ও ৯ জুন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *