Connect with us

Highlights

শ্রীপুর সাংবাদিক সমিতিতে দ্বন্দ্ব চরমে: পাল্টাপালটি সভা, বহিষ্কার-অনাস্থা!

Published

on

Sree[ir Samgnadol Somiti

কার্যালয়ে সভা ডেকে সভাপতি ও সম্পাদককে অনাস্থা, রেস্তোরায় সভা ডেকে সাংগঠনিক সম্পাদককে বহিষ্কার!

বিডিপি ডেস্ক:
গাজীপুরের শ্রীপুর সাংবাদিক সমিতির নেতৃত্ব নিয়ে দ্বন্দ্ব দেখা দিয়েছে। গত মঙ্গলবার সংগঠনটির দুই গ্রুপের আলাদা আলাদা সভা আহ্বান, সংগঠনটির কার্যালয়ে সভা ডেকে সভাপতি ও সম্পাদকের উপর অনাস্থার পর চৌরাস্তার বাঙালিয়ানা রেস্তোরায় আরেক সভায় কমিটির সাংগাঠনিক সম্পাদককে বহিষ্কারের পর বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে।

১৯৯৬ সালে প্রতিষ্ঠা করা হয় শ্রীপুর সাংবাদিক সমিতি।

জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরে সমিতির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় সমিতির অধিকাংশ সদস্যদের স্বাক্ষরে সর্বসম্মতিক্রমে সমিতির সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বাবুলকে অনাস্থা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এরআগে সম্প্রতি সমিতির ১৫ জন সদস্য সভাপতি ও সাধারণ সম্পাদক বিরুদ্ধে গুরুতর বেশকিছু অভিযোগ তুলে সমিতির প্রতিষ্ঠাতা আব্দুল মালেকের কাছে মৌখিকভাবে অভিহিত করে। অভিযোগগুলোর মধ্যে ছিল, কমিটির নিয়মিত সভা আহ্বান না করা, সমিতির সাইটবোর্ড ব্যক্তি স্বার্থে ব্যবহার করা, সদস্য সাথে দুর্ব্যবহার করা, ক্ষমতা অপব্যবহার করাসহ সমিতির নীতি-আদর্শ পরিপন্থি আরও বেশকিছু সুনির্দিষ্ট অভিযোগ তাদের বিরুদ্ধে উপস্থাপন হয়। এই অভিযোগগুলোর প্রেক্ষিতে ১৬ নভেম্বর সমিতির এক জরুরি সভায় সভাপতি সম্পাদককে দিয়ে মিটিং করানো অথবা মিটিং এ উপস্থিত করার জন্য ৫ সদস্য কমিটি গঠন করে দেয়া হয়। কমিটির সদস্যরা একাধিক বার তাদের সাথে যোগাযোগ করে সমিতির মিটিং আহবান করা অথবা উপস্থিত থাকার জন্য অনুরোধ করে।

দপ্তর সম্পাদক স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো অনাস্থাপত্র।

এই পক্ষের আরও অভিযোগ, সভাপতি-সম্পাদক মিটিং কল না করে একাধিক সদস্যদের হুমকি দেয় এবং সংগঠনের নিয়ম বহির্ভূত কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। পরে সমিতির সাংগঠনিক সম্পাদক মো. উজ্জল মিয়া সাধারণ সভা আহ্বান করেন। জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাদত হোসাইনের সঞ্চালনায় সভা শুরুর পর উপস্থিত সদস্যরা মহিউদ্দিন আহমেদ ও মোহাম্মদ আলী বাবুলের বিরুদ্ধে অভিযোগগুলো উপস্থাপন করে তাদের বহিষ্কার দাবি করেন। পরে সভায় উপস্থিত সমিতির ১৫ সদস্যের স্বাক্ষরে সর্বসম্মতিক্রমে তাদেরকে অনাস্থা দেয়া হয়। সমিতির দপ্তর সম্পাদক কামার পারভেজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। ৫ সদস্যর নির্বাচন পরিচালনা আহবায়ক কমিটি গঠন করা হয়। দ্রুত সময়ের মধ্যে নির্বাচন পরিচালনা কমিটি একটি নতুন কমিটি গঠন করবেন বলে জানিয়েছেন কমিটির আহবায়ক হিমু সরকার।অপরদিকে এই কমিটির অনাস্থার পর এদিনই শ্রীপুরের মাওনা চৌরাস্তার বাঙালিয়ানা রেস্তোরায় সমিতির আরেক পক্ষ এক জরুরি আলোচনা সভা করে। এতে কমিটির সভাপতি মহিউদ্দিন আহমেরেদ সভাপতিত্বে ও মোহাম্মদ আলী বাবুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি রানা মাসুদ, গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মাহফুজুর রহমান ইকবাল, গাজীপুর সাংবাদিক কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, শ্রীপুর সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আজহার ইসলাম, সাংবাদিক খাইরুল আলম, সাহিত্যিক কামরুল হাসান শিপন, সাংবাদিক কাদির, আবুল কালাম আজাদ, মোহাম্মদ মাসুদ, কামাল পাশা, শফিকুল ইসলাম, রিয়াজুল প্রমুখ।

 

সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো গণবিজ্ঞপ্তি।

 

সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো নতুন সাংগাঠনিক সম্পাদক নিয়োগের বিজ্ঞপ্তি।

সভার প্রথমে শ্রীপুর সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি ছাড়া সমিতির সাংগঠনিক সম্পাদক উজ্জল মিয়া শ্রীপুর সাংবাদিক সমিতির নামে মেসেঞ্জারে একটি নকল গ্রুপ খুলে এবং মিটিং আহ্বান করায় ও সমিতির শৃঙ্খলা ভঙ্গ করার দায়ে তাকে বহিষ্কৃত ও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। উক্ত পদ শূন্য হওয়ায় সমিতির সকল সদস্যদের সর্বসম্মতিকর্মে মোঃ আজহার ইসলামকে ভারপ্রাপ্ত সাংগঠনিক পদ প্রদান করা হয়।

গত বছরের ২৭ জুন অনুষ্ঠিত এই সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনের মহিউদ্দিন আহমেদকে সভাপতি এবং মোহাম্মদ আলী বাবুলকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *