Connect with us

ঢাকা বিভাগ

সালথায় কুখ্যাত ডাকাত ডালিম গ্রেফতার

Published

on

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:Joypurhat Dakat Arrest pic-06.06.15
ফরিদপুরের সালথায় ডালিম (৪০) নামে এক কুখ্যাত ডাকাতকে ঢাকা থেকে গ্রেফতার করেছে সালথা থানা পুলিশ। ডালিম উপজেলার সোনাপুর ইউনিয়নের নটখোলা গ্রামের মৃত আলেক মাতুব্বারের ছেলে। তার বিরুদ্ধে হত্যা মামলাসহ একাধিক ডাকাতি ছিনতাইয়ের মামলা রয়েছে।

পুলিশ সুত্রে জানা যায়, ২০১৪ ইং সালের ২১ জুলাই রাতের আধারে উপজেলার সোনাপুর ইউনিয়নের নটখোলা গ্রামের মোটরসাইকেল চালক নজরুল ইসলাম পার্শ্ববর্তী
রামকান্তপুর ইউনিয়নের বলিভদ্রদি-বাহিরদিয়া ইটের রাস্তায় ডাকাতদের হাতে খুন হয়। এ খুনের ঘটনায় অজ্ঞাতনামা আসামী করে সালথা থানায় একটি হত্যা মামলা রুজু হয়। যাহার মামলা নং- ১৮, তাং-২২/০৭/২০১৪ ইং। মামলার পর কিছু আসামীকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। এদিকে পুলিশের তদন্তে হত্যার সাথে জড়িত ডাকাত ডালিমের নাম বেরিয়ে আসে। এরপর সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মোঃ সামচুল হক পিপিএম এবং সালথা থানার অফিসার ইনচার্জ ডী.এম বেলায়েত হোসেন এর সার্বিক সহযোগিতায় এস.আই মোঃ জিল্লুর রহমান মোবাইল ট্যাকিংয়ের মাধ্যমে গত ২১ আগষ্ট সন্ধায় ঢাকার মোহাম্মাদপুর এলাকা থেকে ডালিমকে গ্রেফতার করেন। গ্রেফতারের পর বুধবার (২৪ আগষ্ট) ফরিদপুর বিজ্ঞ আদালতে ডালিমকে হাজির করলে, সে নিজেকে হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবান বন্দী দেয়। পুলিশ আরো জানান, ডালিমের বিরুদ্ধে হত্যা, ডাকাতি, চুরি ও ছিনতাইসহ বোয়ালমারী ও সালথা থানায় একাধিক মামলা আছে। এছাড়া ডালিমের নামে উক্ত দুই থানায় ৪টি গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

স্থানীয়রা এ প্রতিনিধিকে জানিয়েছেন, কুখ্যাত ডাকাত ডালিমের যন্ত্রনায় এলাকাবাসী অতিষ্ট হয়ে উঠে ছিলো। তাকে গ্রেফতার করায় এলাকাবাসী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মোঃ সামচুল হক পিপিএম, সালথা থানার ওসি ডী.এম বেলায়েত হোসেন ও এস.আই মোঃ জিল্লুর রহমানের কাছে চির কৃতজ্ঞ থাকবে। এদের মতো পুলিশ অফিসারদের প্রচেষ্টায় সাধারণ মানুষ ডাকাত ছিনতাইয়ের হাত থেকে রক্ষা পাবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *