Connect with us

ঢাকা বিভাগ

সালথা উপজেলায় জনবল সংকটে: এলাকাবাসীর ভোগান্তি চরমে!

Published

on

সালথা প্রতিনিধি, আবু নাসের হুসাইন ঃsaltha upzila  pic
ফরিদপুরের সালথায় উপজেলা প্রশাসনে জনবল সংকট হয়ে পড়েছে। উপজেলায় গত ৩মাস যাবত স্থায়ীভাবে উপজেলা নির্বাহী অফিসারসহ একাধিক দপ্তরের কর্মকর্তা পদ শূণ্য রয়েছে। বিভিন্ন কার্যক্রম চলছে ধীর গতিতে। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীর।

জানা যায়, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বাস রাসেল হোসেন দীর্ঘদিন এই উপজেলায় সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। প্রমোশনের হওয়ার জন্য গত ১২ ফ্রেব্র“য়ারী ২০১৬ ইং তারিখে মাদারীপুর জেলায় বদলী হয়। তার বদলীর পর এই পদ শূণ্য হয়ে পড়ে। তখন থেকে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল আজিজ অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলার এক কর্মকর্তা বলেন, স্থায়ীভাবে ইউএনও স্যার না থাকায় দাপ্তরিক সকল কার্যক্রম চালাতে অনেক কষ্ট হয়। এক ইউপি চেয়ারম্যান বলেন, উপজেলা নির্বাহী অফিসার ও কিছু দপ্তরে কর্মকর্তা না থাকায় প্রয়োজনীয় কাজ সময় মতো করতে পারছি না। অনেক কষ্ট করে ফাইল নিয়ে নগরকান্দায় যেতে হয়। উপজেলা পরিষদে কাজে আসা স্থানীয় এক ব্যাক্তি বলেন, উপজেলা নির্বাহী অফিসার না থাকায় উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ্য বালী উত্তোলন, ফরমালিনযুক্ত ফল, অবৈধ্য পণ্য বিক্রি, মাদকদ্রব্য, নিবন্ধন বিহীন যান চলাচল ও অনিয়ম বেড়েই চলছে। এরি জন্য এলাকাবাসী চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। এলাকার উন্নয়নের স্বার্থে একজন সুদক্ষ ও সৎ ইউএনও অতি প্রয়োজন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *