Connect with us

বিবিধ

সিরাজদিখানে শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

Published

on

শ্রীপুর প্রতিনিধি, মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জেরর সিরাজদিখানে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ইমামদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। গত কাল সকাল ১০ টায় উপজেলার ঈদগাহ ময়দানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মুন্সীগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। বিশেষ অতিথি ছিলেন বিপ্লব বিজয় তালুকদার, পুলিশ সুপার মুন্সীগঞ্জ; মহিউদ্দিন আহম্মেদ, চেয়ারম্যান সিরাজদিখান উপজেলা পরিষদ; আবুল কাসেম, নির্বাহী অফিসার সিরাজদিখান; এস.এম সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইকবাল হোসেন টোকদার, ইউপি চেয়ারম্যান রসনিয়া; মো. মনিরুজ্জামান রাব্বানী, মহাসচিব বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলামে নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। আল্লাহতাআলা বলেছেন, ‘মানুষ হত্যা হারাম, কেউ কাউকে অন্যায়ভাবে হত্যা করলে, সে যেন গোটা মানবজাতিকে হত্যা করলো।’ কেউ কাউকে প্রাণে বাঁচালে সে যেন গোটা মানবজাতিকে বাঁচালো।’ অথচ মুসলিম জনসংখ্যা অধ্যুষিত বাংলাদেশে বর্তমানে অবরোধ, হরতাল ও রাজনৈতিক কর্মসূচির অন্তরালে যে মানুষ হত্যা, নাশকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদি কর্মকাণ্ড হচ্ছে তা কোন ধর্ম হতে পারে না। তারা আরো বলেন, ইসলামের লেবাসধারী একটি রাজনৈতিক দল তাদের রাজনৈতিক হীনস্বার্থ হাসিলের জন্য অনেক মসজিদকে রাজনৈতিক কাজে ব্যবহার করছে। তাই যারা ধর্মকে পুঁজি করে ব্যবসা করছেন তাদেরকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, আপনারা তাদের কাছ থেকে বিরত থাকুন এবং সঠিক ইসলামের বিধান মেনে চলার চেষ্টা করুন। অনুষ্ঠানে মুন্সীগঞ্জ জেলার ৬টি উপজেলার মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতার সকল মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *