Connect with us

আন্তর্জাতিক

সৌদি ইমামের সঙ্গে সাক্ষাৎ করেছেন হযরত জিব্রাইল!

Published

on

soudi imamঅনলাইন ডেস্ক: সৌদি আরবে আহমেদ আল হাওয়াশি নামে এক ইমাম দাবি করেছেন ফেরেশতা জিব্রাইলসহ (আ.) বেশ কিছু ফেরেশতার তার পেছনে নামাজ পড়েছেন এবং সাক্ষাৎ করেছেন। তার দাবি, রমজানে জিব্রাইল আর কয়েকজন ফেরেশতা মসজিদে তার ইমামমিতে তারাবি নামাজ আদায় করেছেন। তিনি সৌদি আরবের আছির প্রদেশের খামিশ মুশায়াত শহরের প্রধান ইমাম।
আহমেদ আল হাওয়াশি দাবি করে বলেছেন, নামাজ শেষে তিনি ফেরেশতাদের সালাম দিয়েছেন এবং মুসাফাহা (করমর্দন) করেছেন।
এই খবর সোস্যাল মিডিয়ার ছড়িয়ে পড়ার পর টনক নড়েছে সর্বোচ্চ প্রশাসনের। আছির রাজ্যের আমির প্রিন্স ফয়সাল বিন খালিদ জ্যেষ্ঠ আলেমদের নিয়ে একটি কমিটি গঠন করে এই বিষয়ে তদন্ত করার নির্দেশ দেন।
পরে সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, লাইলাতুল কদর শেষ রমজানের কোনো এক বেজোড় রাতেই পড়ে। ওই ইমামের দাবি অনুযায়ী সেই মহিমান্বিত রাত্রি ২৯ রমজানেই পড়ে এমন কোনো বাধ্যবাধতা নেই।
বিবৃতিতে আরো বলা হয়েছে, কমিটি শেষ পর্যন্ত ইমাম আল হাওয়াশিকে বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছে। সেই সাথে তিনি অঙ্গীকার করেছেন, ভবিষ্যতে এমন কোনো বক্তব্যের পুনরাবৃত্তি করবেন না।
তবে আল হাওয়াশি জোর দিয়ে বলেছেন, ফেরেশতাদের সাথে সাক্ষাতের বিষয়টি সঠিক আছে। তার সাথে জিব্রাইল ও আরো কয়েকজন ফেরেশতার সাক্ষাৎ হয়েছে, তিনি তাদের সাথে মুসাফাহা করেছেন। আর ইসলামে ফেরেশতাদের সঙ্গে সাক্ষাৎ অনুমতি আছে।
প্রমাণ হিসেবে তিনি উল্লেখ, রাসুলের (সা.) সাথে সাক্ষাৎ করতে আসা জিব্রাইলকে তার সহচররা (সাহাবী) সম্ভাষণ জানাতেন। সূত্র: সৌদি গ্যাজেট।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *