Connect with us

দিনাজপুর

হিলিতে গুণিজন সন্মাননা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

Published

on

hhhhরাসেল হাসান, হিলি প্রতিনিধি: দেশের বিভিন্ন স্থানে কর্মরত হাকিমপুর উপজেলার বিভিন্ন কৃতিসন্তানদের গুণিজন সন্মাননা এবং উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা দিয়েছে নাজির উদ্দিন স্যার স্মৃতি সংসদ। আজ শনিববার দুপুর সাড়ে ১২ টায় হাকিমপুর উপজেলা পরিষদ মুক্তমঞ্চে নাজির উদ্দিন স্যার স্মৃতি সংসদের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে গুনিজন সন্মাননা ও কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা দেয়া হয়।

তৌহিদুল ইসলাম তৌহিদের সঞ্চালনায় নাজির উদ্দিন স্যার স্মৃতি সংসদের আহবায়ক আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সংবর্ধনাপুর্ব আলোচনা সভায় সংগঠনের পক্ষ থেকে সুচনা বক্তব্য রাখেন স্মৃতি সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন কমিটির আহবায়ক মাহিদুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাকিমপুরের কৃতিসন্তান ও কুড়িগ্রামের স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ সচিব), এস,এম, আবু হোরায়ারা। এতে প্রধান আলোচক ছিলেন প্রয়াত নাজির উদ্দিন স্যারের সহকর্মী সাদেক আলী মন্ডল।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান আজিজার রহমান, রাজশাহী প্রকৌশন ও প্রযুক্তি বিদ্যালয়ের (রুয়েট) মেকাটনিক্স বিভাগের প্রভাষক মনিরুল ইসলাম, হিলি মাদ্রাসার উপাধাক্ষ্য শামসুল হুদা, হাকিমপুর ডিগ্রি কলেজের অধ্যাপক আব্দুস সাত্তার, স্যারের ছেলে নিয়াজ আহমেদ টুকু, হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রæপের আহবায়ক হারুন উর রশীদ হারুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আকতার চৌধুরী, হাকিমপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মিনহাজুল ইসলাম।

আলোচনা শেষে দেশের বিভিন্ন স্থানে কর্মরত হাকিমপুর উপজেলার ১১জন কৃতিসন্তানকে গুণিজন সম্মাননা এবং উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল ও মাদ্রাসার ২৮১ জন কৃতি ছাত্র ছাত্রীদের মাঝে ক্রেষ্ট বিতরন করা হয়। ক্রেষ্ট বিতরন শেষে প্রয়াত নাজির উদ্দিন স্যারের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় ।

প্রসঙ্গত, হাকিমপুর উপজেলার বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক নাজির উদ্দিন মন্ডল গত ২০০৯ সালের ০৩ ফেব্রুয়ারি ইন্তেকাল করলে তাঁর স্মৃতিকে চির আহ্বান করে রাখার নিমিত্তে প্রাক্তন কয়েকজন ছাত্র নাজির উদ্দিন স্যার স্মৃতি সংসদ গঠন করে এবং পর্যাযক্রমে নিজেদের অর্থায়ানে সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড ও মহতী উদ্যোগ পালন করে যাচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *