Connect with us

ঢাকা বিভাগ

হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যা তথ্য সম্প্রচার করায় বৈশাখী টিভি চ্যানেল’র প্রতি আদালতের সমন জারি

Published

on

images

আাদালত প্রতিবেদক:   হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্প্রচার করার কারণে বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টিভির প্রতি আদালত সমন জারি করেছে।

জানা যায়, গত ২১ মে বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টিভি’র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, প্রধান বার্তা সম্পাদক- অশোক চৌধুরী, টক শো উপস্থাপক কামরান করিম এবং প্রতিবেদক দীপ আজাদ এর বিরুদ্ধে বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত নং-১৪ এর বিজ্ঞ বিচারক সমন জারি করেছেন।

মামলা সূত্রে জানা যায়, বৈশাখী টিভি র চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল, প্রধান বার্তা সম্পাদক অশোক চৌধুরী গণের সার্বিক তত্বাবধানে এবং নির্দেশনায় টক শো অনুষ্ঠানের উপস্থাপক কামরান করিম এর উপস্থাপনায় গত ২০/১১/২০১২ ইং তারিখে রাত ১১ টায় সম্প্রচারিত টক‘শো’তে প্রতিবেদক দীপ আজাদ একে অপরের যোগ-সাজশে হেযবুত তওহীদ আন্দোলনের সুনাম ক্ষুন্ন করার উদ্দেশ্যে জনৈকা আইনুন নাহার ও তাহার স্বামী মমিনুল হক-এর পারিবারিক কলহকে কেন্দ্র করে উদ্দেশ্যমূলকভাবে মমিনুল হক দ্বারা প্রভাবিত হয়ে কোনরূপ যাচাই-বাছাই না করে হেযবুত তওহীদ আন্দোলনের সদস্যা আইন্ন্নুাহার আত্মগোপন করে হেযবুত তওহীদের সুইসাইড স্কোয়াডে যোগ দিয়েছে শিরোনামে গত ২০/১১/২০১২ তারিখে সারাদিন স্ক্রলিং ও সংবাদ সম্প্রচার করেছেন এবং উপস্থাপক কামরান করিমের উপস্থাপনায় রাত ১১ টার টক‘শো’তে একই বিষয় সম্প্রচার করেছেন।

মামলার বাদী সংগঠনের প্যাডে হেযবুত তওহীদ আন্দোলনের সদস্যা আইন্ন্নুাহার আত্মগোপন করে হেযবুত তওহীদের সুইসাইড স্কোয়াডে যোগ দিয়েছে স্ক্রলিং ও টক‘শো’র বিরুদ্ধে প্রতিবাদ লিপি পাঠালে বৈশাখী টিভি চ্যানেল প্রতিবাদ লিপি প্রচার না করায় ১০/১২/১২ ইং তারিখে আইনজীবীর মাধ্যমে বৈশাখী টিভি চ্যানেল (মামলার আসামীদের) বরাবর রেজিষ্ট্রী ডাকযোগে লিগ্যাল নোটিস প্রেরণ করলে বৈশাখী টিভি চ্যানেল একবারের জন্যও প্রতিবাদ প্রচার করেনি। অবশেষে হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান আদালতের স্মরণাপন্ন হলে আদালত বাদীর আবেদন তদন্ত করার জন্য সি.আই.ডি’তে প্রেরণ করেন।

সি.আই.ডি. তদন্ত প্রতিবেদনে জানা যায়,  হেজবুত তওহীদ সংগঠনের প্রতিষ্ঠাতা জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী। প্রতিষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে শান্তিপূর্ণ উপায়ে দেশের প্রচলিত আইন-শৃঙ্খলা মান্য করে প্রকাশ্যে সর্বসাধারণের মাঝে ধর্মীয় মতাদর্শ প্রচার করা”।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *