Connect with us

জাতীয়

২৬ হাজার ছাড়াল করোনায় মৃত্যুর সংখ্যা

Published

on

নিউজ ডেস্ক:
করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৮৯ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট ২৬ হাজার ১৫ জনের মৃত্যু হলো। এছাড়া গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৪৮ জন। এনিয়ে মোট শনাক্ত হয়েছে ১৪ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন। রবিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ১৭৭ জনের। পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৯২১টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৮ লাখ ৬৯ হাজার ৩৯৩টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৫ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৬৯৭ জন। নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ২৪৬৮, ময়মনসিংহে ১১১, চট্টগ্রামে ৫৭৬, রাজশাহীতে ১৬৩, রংপুরে ৯৯, খুলনায় ২২৬, বরিশালে ১৩২, সিলেটে ১৭৩ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ৮৯ জনের মধ্যে ৪১ জন পুরুষ এবং ৪৮ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ২৭, চট্টগ্রামে ২১, রাজশাহীতে ৭, খুলনায় ৯, বরিশালে ৮, সিলেটে ১০, রংপুরে ৫ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ হাজার ৮৯৮ জন এবং নারী ৯ হাজার ১১৭ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৫০ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৬, ৪১ থেকে ৫০ বছরের ১৫ জন ও ৩১ থেকে ৪০ বছরের ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *