Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে ৪র্থ তম আইটিএফ তায়কোয়ান-ডো সেমিনার সম্পন্ন

Published

on

itfচট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ৪র্থ তম আইটিএফ তায়কোয়ান-ডো সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার চট্টগ্রাম (I.T.F) তায়কোয়ান-ডো এসোসিয়েশন এর উদ্যোগে এই সেমিনার আয়োজন করা হয়। পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও জাতীয় সঙ্গীত পাঠ করে সেমিনারটি উদ্বোধন করেন চট্টগ্রাম জেলার বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক ও ক্রীড়াপ্রেমী মাহাবুব আলী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ০৪ নং ওয়ার্ড সলিমপুর, সীতাকুন্ড, চট্টগ্রাম এর মাননীয় চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবী ক্রীড়াপ্রেমী মোঃ সালাহ উদ্দীন সাহেব, বিশেষ অতিথি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও চট্টগ্রাম কারাতে কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ সাহেব, মুখ্য আলোচক তাইকোয়ান্ডু ফাউন্ডেশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি ও আন্তর্জাতিক প্রশিক্ষক মোঃ মুক্তার হোসেন, শাওলিন কুংফু একাডেমী এর প্রতিষ্ঠাতা, সভাপতি ও প্রধান প্রশিক্ষক উস্তাদ মং চঙ্গী, চট্টগ্রাম কিক ফাইটার একাডেমী এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান প্রশিক্ষক এম.এ.রণি, ০৪ নং ওয়ার্ড, সলিমপুর, সীতাকুন্ড, চট্টগ্রাম এর মেম্বার আব্দুল জাবেদ, নাগামিন কারাতে একাডেমী প্রধান সহকারী প্রশিক্ষক সোলায়মান, চট্টগ্রাম উশু একাডেমীর সহকারী প্রশিক্ষক ফয়সাল আহমেদ, আনোয়ারা (I.T.F) তায়কোয়ান-ডো শাখার পরিচালক জনাব মোঃ মহসিন আহম্মদ। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন চট্টগ্রাম তায়কোয়ন-ডো (I.T.F) এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান শিক্ষক মোঃ আলী আকবর। তিনি এশিয়া ইউরোপ-চায়না, ভারত, নেপাল, মালশিয়া, রোমানিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে (I.T.F) তায়কোয়ান-ডো অংশগ্রহণ করে দেশ ও জাতির জন্য সম্মান অর্জন করেছেন।
প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে বলেন মাদক ও অপরাধমূলক কর্মকান্ড থেকে দূরে রাখে এই (I.T.F) তায়কোয়ান-ডো ক্রীড়া জগত। এই (I.T.F) তায়কোয়ান-ডো ক্রীড়া উন্নয়নে সার্বিকভাবে সহযোগীতার হাত প্রসারিত করবো। একদিন এই চট্টগ্রামের ছেলে-মেয়েরা উন্নত বিশ্বের এই ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহণ করে দেশ ও জাতির জন্য সুনাম বয়ে আনবে। আমি সকল ছাত্রবৃন্দের মঙ্গল কামনা করি।
চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও কারাতে কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইসুফ সাহেব বিশেষ অতিথির বক্তব্যে বলেন আজকের এই ৪র্থতম (I.T.F) তায়কোয়ান-ডো সেমিনার এবং চট্টগ্রাম জেলার ছেলেমেয়েরা (I.T.F) তায়কোয়ান-ডো এর জাতীয় আন্তর্জাতিক ও এশিয়ান গেমস্ এ অংশগ্রহণ করে ব্যাপকভাবে সম্মাননা অর্জন করেছেন দেশ ও জাতির জন্য, যার কল্যাণে (I.T.F) তায়কোয়ান-ডো এর আমাদের জেলার ছেলেমেয়রা দিন দিন উন্নতির দিকে অগ্রসর হচ্ছে এবং (I.T.F) তায়কোয়ান-ডো বলে একটি আন্তর্জাতিক ক্রীড়া মূলক মার্শাল আর্ট আছে, যার থিউরি ও টেকনিক সরাসরি আমাদের মাঝে প্রদর্শন করলেন (I.T.F) বাংলাদেশের অন্তর্গত
তায়কোয়ান-ডো ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি ও আন্তর্জাতিক প্রশিক্ষক মোঃ মুক্তার হোসেন ৫ম ড্যান (I.T.F)। উনাকে আমাদের জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রামবাসীর পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা। তিনি তার বক্তব্যে আরো বলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা মার্শাল আর্ট বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। এতে এখানে উন্নয়নমূলক যেকোন মার্শাল আর্ট হোক (I.T.F) তায়কোয়ান-ডো একটি অন্যতম মার্শাল আর্ট ক্রীড়া। বিশ্বের সকল দেশে মার্শাল আর্ট ক্রীড়া টি কয়েক ভাগে বিভক্ত হয়ে গিয়েছে। যেমন- কারাতে, কুংফু, উশু, শাওলিন, তায়কোয়ান-ডো, I.T.F, ড.ঞ.ঋ। I.T.F আবার আন্তর্জাতিকভাবে ৩টি ভাগে বিভক্ত হয়েছে। তাই বলে কি এসব মার্শাল আর্ট ক্রীড়ার কি উন্নতি হবে না? অবশ্যই হবে। বর্তমানে বাংলাদেশ সরকার মার্শাল আর্টসহ সকল ক্রীড়ার উন্নয়ন করার জন্য অঙ্গীকারবদ্ধ হয়েছেন এবং বিভিন্নভাবে সহযোগীতা করে যাচ্ছেন। আমরাও জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে (I.T.F) তায়কোয়ান-ডো এর উন্নতি প্রচার প্রসারের জন্য সার্বিকভাবে সহযোগীতা করবো, তিনি আরো বলেন জেলা ক্রীড়া সংস্থার অধীনে যেসকল মার্শাল আর্ট ক্রীড়া প্রতিযোগীতা হবে, সেসব প্রতিযোগীতা (I.T.F) তায়কোয়ান-ডো এর অংশগ্রহণ করার জন্য বিশেষ সুযোগ থাকবে। এই ক্রীড়াটির মাধ্যমে দেশ ও জাতির উন্নতি সাধন হবে বলে মনে করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *