Connect with us

বিজ্ঞান ও প্রযুক্তি

৫ মিনিটে তিন লাখ স্মার্টফোন বিক্রি

Published

on

২০২২ সালের শেষ সময়ে রেডমি চীনের বাজারে উন্মুক্ত করেছে কে৬০, কে৬০ প্রো এবং কে৬০ই ভ্যারিয়েন্ট সমন্বিত রেডমি কে৬০ সিরিজ। যা ২০২৩ সালের প্রথম দিনেই বিক্রি শুরু হয়েছে।

এর একদিন পরেই শাওমি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে, বিক্রি শুরুর মাত্র ৫ মিনিটের মধ্যেই রেডমি কে৬০ সিরিজের প্রথম ব্যাচে প্রায় ৩,০০,০০০ ইউনিট বিক্রি করতে সমর্থ হয়েছে।

রেডমির জানিয়েছে, মাত্র ৫ মিনিটের মধ্যে কে৬০ এবং কে৬০ প্রো-এর ৩ লাখ ইউনিট বিক্রি হয়েছে। অর্থাৎ প্রতি সেকেন্ডে গড়ে ১০০টি ইউনিট এবং প্রতি মিনিটে ৬০,০০০ ইউনিট বিক্রি হয়েছে। তবে প্রথম বিক্রির সাফল্য সত্ত্বেও রেডমি কে৬০ সিরিজটি এখনও আগের বিক্রির রেকর্ড ভাঙতে পারেনি। এর আগে রেডমি কে৫০ লাইনআপের ৩,৩০,০০০ ইউনিট সেল হয়েছিল।

রেডমি বলেছে, ব্যবহারকারীরা ১,২২০ পিক্সেলের স্ক্রিন, ওয়্যারলেস চার্জিং এবং স্ন্যাপড্রাগন ৮ সিরিজের প্রসেসরের মতো নতুন স্পেসিফিকেশনগুলি পছন্দ করেছেন।

রেডমি কে৬০ সিরিজে ৬.৬৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে রয়েছে, যা ২কে রেজুলেউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। রেডমি কে৬০ এবং রেডমি কে৬০ প্রো যথাক্রমে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত। যেখানে রেডমি কে৬০ই-তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেটটি রয়েছে। তিনটি ডিভাইসেই সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়।

ক্যামেরার ক্ষেত্রে কে৬০, কে৬০ প্রো এবং কে৬০ই এর ট্রিপল ক্যামেরা সেটআপে প্রাইমারি ক্যামেরা হিসেবে যথাক্রমে ৬৪ মেগাপিক্সেল, ৫০ মেগাপিক্সেল এবং ৪৮ মেগাপিক্সেলের সেন্সরগুলো অবস্থান করছে। এই তিনটি ডিভাইসেই প্রধান ক্যামেরার সাথে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য প্রো মডেলটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দিচ্ছে। যেখানে রেগুলার কে৬০ এবং কে৬০ই -তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন সেল ব্যবহার করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *