Connect with us

বিবিধ

৬ ব্লগার ও কবিকে হত্যার হুমকি ‘আনসার বিডি’র

Published

on

বরিশাল গণজাগরণ মঞ্চের কর্মী, মুক্তমনা ব্লগার ও কবিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যবরিশাল গণজাগরণ মঞ্চের কর্মী, মুক্তমনা ব্লগার ও কবিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে হুমকি দেয়া হয়েছে। আনসার বিডি নামে একটি আইডি থেকে ছয়জনের ছবি প্রকাশ করে এ হুমকি প্রদান করা হয়। তাদেরকে ইসলামের শত্রু হিসেবে চিহ্নিত করেছে আনসার বিডি। এ ঘটনায় ব্লগার ও কবির পাশাপাশি উদ্বিগ্ন সুশীল সমাজও। এ অবস্থায় যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

সোমবার রাতে বরিশালের কবি হেনরি স্বপন হুমকির খবরটি প্রথম জেনেছেন। তার ফেইসবুকে হুমকির স্ট্যাটাসটি দেয়া হয়। সেখানে বরিশালের ৬ জনের ছবি রয়েছে। আর বলা হয়েছে, আনসার বিডি বরিশাল বিভাগে কাজ শুরু করেছে। তাদের চিহ্নিত ৬ জনই ইসলামের শত্রু । এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় শঙ্কিত তারা।

নিজেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান কবি ও লেখক হেনরী স্বপন এবং কবি তুহিন দাস। বিষয়টিকে সহজভাবে নেয়ার কিছু নেই বলেও জানান তারা। সম্প্রতি দেশে বেশ ক’জন ব্লগার হত্যার পর এ হুমকিতে উদ্বিগ্ন বরিশালের সুশীল সমাজ। তবে এ ব্যাপারে যথাযথ নিরাপত্তা ও আইনগত ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে পুলিশ।

বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শান্তি দাস বলেন, ‘বরিশালে কখনোই ইসলাম বিরোধী কোনো বক্তব্য বা কাজ হয়নি এবং ঘটেনি। কিন্তু এই খবরে আমরা সবাই উদ্বিগ্ন। আমরা প্রশাসনের সাহায্য চাই’। এদিকে, প্রযুক্তিগত বিষয়গুলোকে কাজে লাগিয়ে অপরাধীদের আইডেন্টিফাই করার চেষ্টা অব্যাহত রাখা হবে বলে জানান বরিশাল ডিবি সহকারী কমিশনার মোঃ আনছার উদ্দিন।

যাদের হুমকি দেয়া হয়েছে তারা হলেন, কবি হেনরী স্বপন, কবি তুহিন দাস, কবি মেহেদী হাসান, সংগঠক ও ব্লগার নজরুল বিশ্বাস, ব্লগার প্রীতম চৌধুরী ও ব্লগার চারু তুহিন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *