Connect with us

Highlights

সরকারী গাছ কেটে বেড়ার খুঁটি বানালো কাউনিয়ার প্রাণিসম্পদ কর্মকর্তা

Published

on


মিজান,কাউনিয়া প্রতিনিধিঃ
রংপুরের কাউনিয়ায় প্রাণিসম্পদ কর্মকর্তা সরকারের বিধি বিধানকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অফিসের সামনে গাছ কেটে সেই গাছের গোড়া দিয়েই বানালেন ঘাষ বাগানের বেড়ার খুঁটি।

সরেজমিনে সোমবার (১১ মার্চ) উপজেলা প্রাণিসম্পদ অফিসে গিয়ে দেখা গেছে, অফিসের সামনে ৩টি গাছ কেটে ফেলে সেই গাছের গোড়া দিয়েই বেড়ার খুঁটি বানিয়েছেন। বিষয়টি জনগণের দৃষ্টি গোচর হলে নানা গুঞ্জন ওঠে ওই কর্মকর্তার কর্মকান্ডে। এছাড়াও সরকারী ভ্যাকসিন রাখার ফ্রিজে খাবার দুধ রাখা, মরা গরুর মাংস বিক্রিতে কোনো আইনগত ব্যবস্থা না নেয়া, যত্রতত্র পশু জবাই ও অসুস্থ গরু জবাইয়ে কোনো রুপ পদক্ষেপ না নেয়া, খুঁরা রোগে গরুর মৃত্যুতে কার্যকরী পদক্ষেপ না নেয়াসহ রয়েছে নানা অভিযোগ।

এ সব অভিযোগের উত্তরে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মনোজিৎ কুমার সরকার জানান, গাছ কাটছি সব শেষ। সরকারী গাছ কাটার বিধান আছে কি না সেই প্রশ্নের জবাবে তিনি দম্ভের সাথে বলেন, বিধান নেই তবুও কেটেছি তাতে কি হয়েছে? এদিকে যদিও প্রাণিসম্পদ দপ্তরের খাতায় ৯টি গরু মৃত্যুর কথা লিখা আছে কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। এ সংক্রান্ত অবশ্য তিনি নিজেই স্বীকার করেন অনেক গরু মারা যায় যে খবর আমরা জানি না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম নাজিয়া সুলতানা’র সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা আছে পরে কথা বলবো বলে জানান। উল্লেখ্য, প্রাণিসম্পদ কর্মকর্তার নানা আভিযোগ নিয়ে আরও প্রতিবেদন থাকছে আগামীতে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *