Connect with us

Highlights

দেশে টাটা এলপিটি-১২১২ ম্যাক্স উদ্বোধন

Published

on

মো. প্রিন্স:
বিশ্বে প্রথম সারির অটোমোবাইল প্রস্তুতকারক টাটা মটরস ও নিটল মটরস বাংলাদেশের বাজারে এনেছে কার্গো ট্রান্সপোর্ট সলিউশনের উন্নত সংস্করণ  টাটা এলপিটি-১২১২ ম্যাক্স। মঙ্গলবার নিটল মটরস এ এক অনুষ্ঠানে এটি উদ্বোধন করে টাটা ও নিটলস। কার্গো পরিবহন ব্যবস্থায় বিপ্লব ঘটাতে ও দূরদূরান্তে পণ্য পরিবহনের জন্য নির্মিত এবং বহুমুখী ব্যবহার উপযোগী এই গাড়িটি বিভিন্ন শিল্পের পরিবহনে উচ্চ মুনাফা অর্জনে সহায়ক বলে জানিয়েছে টাটা।

নিটল মটরস জানায়, নির্বিঘ্নে এবং দক্ষতার সাথে পণ্য পরিবহনের জন্য ডিজাইন করা টাটা এলপিটি-১২১২ ম্যাক্স দেয় কম অপারেটিং খরচে সর্বোচ্চ মুনাফা। বহুমুখীতা এবং নির্ভরযোগ্যতার এই গাড়িটি পার্সেল এবং কুরিয়ার, ফার্মাসিউটিক্যালস, এফএমসিজি, ইস্পাত এবং সিমেন্ট, এলপিজি সিলিন্ডার, মৎস্য, হোয়াইট গুডস এবং তৈরি পোশাক (আরএমজি) সহ লজিস্টিক প্রয়োজনীয়তা এবং অ্যাপ্লিকেশনসমূহের জন্য একটি আদর্শ পছন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে টাটার ইন্টারন্যাশনাল বিজনেসের হেড (কমার্শিয়াল ভেহিকেলস) অনুরাগ মেহরোত্রা বলেন,  “আমরা টাটা এলপিটি-১২১২ ম্যাক্স উদ্বোধন করতে পেরে আনন্দিত এবং এই গাড়িটি পণ্য পরিবহন  ব্যবস্থায় গ্রাহকদের প্রত্যাশাকে ছাড়িয়ে যাবে। বহুমুখী ব্যবহার উপযোগী টাটা এলপিটি-১২১২ ম্যাক্স মাঝারি এবং দীর্ঘ দূরত্বে পণ্যদ্রব্য পরিবহন করতে সক্ষম।  আমাদের প্রাথমিক উদ্দেশ্য হল গ্রাহকদেরকে পরিবহন ক্ষেত্রে নির্ঝঞ্ঝাট এবং কার্যকরী সমাধান দিয়ে আরও এগিয়ে নেওয়া আর টাটা এলপিটি-১২১২ ম্যাক্স সেই সব শক্তিশালী বৈশিষ্ট্যের অধিকারী যা এই উদ্দেশ্য সাধনে সক্ষম। টাটা মটরস গ্রাহকদের ব্যতিক্রমী পণ্য এবং সেবা প্রদানের জন্য তার লক্ষ্যে অবিচল। আমরা আত্মবিশ্বাসী যে, পরিবহন ব্যবস্থায় আমাদের সমাধানগুলি গ্রাহকদের চমৎকার ব্যবসায়িক সাফল্যের দিকে পরিচালিত করবে।”

নতুন পণ্য উদ্বোধন বিষয়ে মন্তব্য করতে গিয়ে নিটল মটরস লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, “বাংলাদেশে , Tata LPT 1212 MAX উদ্বোধন করা হয়েছে স্থানীয় অটোমোটিভ মার্কেট সম্পর্কে আমাদের গভীর উপলব্ধির উপর ভিত্তি করে, আমরা নিশ্চিত যে এই গাড়িটি ব্যবসার ক্রমবর্ধমান চাহিদাকে পূরণ করবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে Tata LPT 1212 MAX এর বাংলাদেশের বাণিজ্যিক যানবাহনের মার্কেটে পরিবর্তন  ঘটানোর সক্ষমতা রয়েছে এবং এই সংযোজন পণ্য পরিবহন শিল্পের মানকে নতুনভাবে সংজ্ঞায়িত করবে, সেইসাথে এই দেশে বাণিজ্যিক যানবাহনের ক্ষেত্রে  একটি নতুন মানদণ্ড স্থাপন করবে।”

জানা যায়, Tata LPT 1212 MAX-এ হেভিডিউটি  ফ্রেমসহ একটি শক্তিশালী পুরু চ্যাসিস রয়েছে। যা বেশি লোডিং ক্ষমতা এবং স্থায়িত্ব নিশ্চিত করে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সহজে চালানোর জন্য অত্যন্ত নির্ভরযোগ্য এই গাড়িটির রয়েছে ব্যতিক্রমী গ্রেড-ক্ষমতা। একটি ফোর্জড আই-বিম এবং রিভার্স  এলিয়ট-টাইপ ফ্রন্ট অ্যাক্সেল সহ একটি শক্তিশালী অ্যাক্সেল সেটআপের পাশাপাশি হেভিডিউটি Tata RA108RR রিয়ার এক্সেলযুক্ত গাড়িটি বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশনের জন্য কার্যকরী। রেডিয়াল টায়ার চাকার স্থায়িত্ব বাড়ায়, উন্নত জ্বালানী দক্ষতা প্রদান করে, ছোট ব্রেকিং ডিসটেন্স এবং উচ্চতর স্থিতিশীলতা প্রদান করে। গাড়িটিতে যুক্ত আছে হাইড্রোলিক পাওয়ার-অ্যাসিস্টেড স্টিয়ারিং, একটি এর্গোনমিক স্টিয়ারিং হুইল, MELBA ফ্যাব্রিক আল্ট্রা সিট এবং একটি এর্গোনমিক ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।  পাশাপাশি, টিল্টেবল কেবিন ব্যাপক রক্ষণাবেক্ষণের কাজগুলি সম্পাদন করার জন্য সহজ অ্যাক্সেস নিশ্চিত করে। Tata LPT 1212 MAX এখন থেকে দেশ জুড়ে নিটল মটরস অনুমোদিত ডিলারশিপে আকর্ষণীয় ফাইন্যান্স স্কিমে পাওয়া যাবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *