Bangladesherpatro.com

নাকানি-চুবানি খেয়ে গভীর রাতেই দেশে ফিরে গেল অজিরা

নিউজ ডেস্ক:
টাইগারদের কাছে নাকানি-চুবানি খেয়ে ব্যর্থতায় ভরা সফর শেষ অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। ১০ দিনের সংক্ষিপ্ত সফর শেষে বাংলাদেশ ছাড়ল তারা। সোমবার (৯ আগস্ট) সিরিজের শেষ ম্যাচে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ খেলে সোমবার দিবাগত রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন ম্যাথু ওয়েডরা। রাত একটার দিকে ভাড়া করা বিশেষ বিমানে করে অস্ট্রেলিয়ার উদ্দেশে যাত্রা করে ম্যাথু ওয়েড, মিচেল স্টার্করা।

এরআগে সন্ধ্যা ৬টায় শুরু হওয়া সিরিজের শেষ ম্যাচ খেলে আর হোটেলে ফেরেনি অস্ট্রেলিয়া দল। মিরপুরের শের-ই-বাংলাদেশ জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে সরাসরি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চলে যায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ক্রিকেট অস্ট্রেলিয়াকে সর্বনিম্ন রানের লজ্জা উপহার দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শেষ ম্যাচে মাত্র ৬২ রানে গুটিয়ে গেছে অজিরা। যা অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোর।

তার আগে সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিক বাংলাদেশ। তবে চতুর্থ ম্যাচে কষ্টার্জিত এক জয় পায় অস্ট্রেলিয়া। ফলে পাঁচ ম্যাচের এই সিরিজ ৪-১‌’এ জিতে নিয়েছে সাকিব-রিয়াদরা।

শেষ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রান করে স্বাগতিকরা। ১২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে লজ্জার রেকর্ড গড়ে হেরে যায় অস্ট্রেলিয়া। মাত্র ৬২ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। এই ম্যাচে ৩.৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে একাই ৪ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এছাড়া সাইফুদ্দিন ৩টি, নাসুম আহমেদ ২টি এবং অধিনায়ক রিয়াদ নেন ১টি উইকেট।

এরআগে ২০০৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে সাউদাম্পটনে ৭৯ রানে অল-আউট হয়েছিল অস্ট্রেলিয়া, টি-টোয়েন্টিতে এতদিন সেটিই ছিল তাদের সর্বনিম্ন স্কোর।

Leave A Reply

Your email address will not be published.