Connecting You with the Truth

নাগেশ্বরী দিকদারি ঝুঁকিপূর্ণ ব্রিজটি যেন মরণফাঁদ, নতুন ব্রিজ নির্মাণের দাবি

kurigram-nagessery

নাগেশ্বরী প্রতিনিধি, কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দিকদারি ব্রিজটি শুধু অনিরাপদই নয়, যেন মরণফাঁদে পরিণত হয়েছে। তাই নতুন ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসির। ব্রিজটি সংস্কারের অভাবে এর অবস্থা অত্যন্ত নাজুক।
সরেজমিনে গিয়ে দেখা যায়- ব্রিজটির রেলিং ভেঙে পড়েছে এমনকি ব্রিজের উপর বাঁশ ও কাঠের তক্তার চাটাই বিছানো হয়েছে। ফলে স্কুলে যেতে চায় না শিশু-কিশোর শিক্ষার্থীরা। স্থানীয় আবুল হোসেন (৭৬), মোতাহার হোসেন (২৭), মোজাম্মেল হক (৪২), ভিতরবন্দ জেডি একাডেমি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী একরামুল, অষ্টম শ্রেণির জালাল, নবম শ্রেণির লাবনীসহ আরো অনেকে জানান, ভিতরবন্দের অপরপ্রান্তের কালিগঞ্জ, নারায়ণপুর, নুনখাওয়া, ভোগডাঙ্গা, ঘোগাদাহ ইউনিয়নের প্রায় ৫৫টি গ্রামসহ দুইপ্রান্তের প্রায় ৫ লাখ মানুষ ব্যবসা-বাণিজ্য, চাকরি, শিক্ষা কার্যক্রম, কৃষিব্যবস্থা, হাট-বাজারসহ নানা কাজের জন্য চলাচল করে জীবনের ঝুঁকি নিয়ে। তাছাড়া কোনোরকমে যাত্রী ও মালবিহীনরিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, সাইকেল ছাড়া কোনো যানবাহন চলে না। এলাকাবাসী আরো জানায়, কয়েকবার কর্তৃপক্ষকে লিখিতভাবে জানালেও কোনো কাজ হয় নি।
এ বিষয়ে ভিতরবন্দ ইউপি চেয়ারম্যান আমিনুল হক খন্দকার বাচ্চু জানান, জনস্বার্থে ব্রিজটি ভেঙে দিয়ে নতুন ব্রিজ নির্মাণ অত্যন্ত জরুরি। এ জন্য বহুবার এলজিইডি ও অন্যান্য দপ্তরে লিখিতভাবে জানানো হয়েছে। শীঘ্রই কাজটি করার জন্য আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Comments
Loading...